Nita Ambani

দাম ৪০ লক্ষ টাকা, ওজন আট কেজি! নীতা অম্বানীর এই শাড়ি হইচই ফেলে দিয়েছে

বিভিন্ন ধরনের পোশাকের পাশাপাশি শাড়িতেও প্রায়শই দেখা যায় নীতা অম্বানীকে। এক বার এমনই এক শাড়ি পরে শোরগোল ফেলে দিয়েছিলেন নীতা।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১০:৩০
Share:
০১ ১৫

দেশের ধনকুবেরদের মধ্যে অন্যতম অম্বানী পরিবার। সেই পরিবারের কর্ত্রীর প্রতাপও নেহাত কম নয়। বরাবরই প্রচারের আলোয় থাকেন রিলায়্যান্স কর্ণধার মুকেশ অম্বানীর স্ত্রী নীতা অম্বানী। ব্যবসা সামলান, সংসারও সামলান সমানতালে। নীতা ফ্যাশনিস্তাও বটে।

ছবি সংগৃহীত।

০২ ১৫

যখনই জনমানসে নিজেকে মেলে ধরেন নীতা, বরাবরই নজর কাড়েন। বিশেষ করে নজর কাড়ে তাঁর বেশভূষা। স্মিত হাসিমুখের নীতা কী পোশাক পরেছেন, এই নিয়ে উৎসাহ থাকে অনেকেরই।

ছবি সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

বিভিন্ন ধরনের পোশাকের পাশাপাশি শাড়িতে প্রায়শই দেখা যায় নীতাকে। এক বার এমনই এক শাড়ি পরে হইচই ফেলে দিয়েছিলেন তিনি।

ছবি সংগৃহীত।

০৪ ১৫

সাল ২০১৫। সে বার রাজ্যসভার প্রাক্তন সাংসদ পরিমল নাথওয়ানির পুত্রের বিয়েতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীতা। ওই বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

ছবি সংগৃহীত।

০৫ ১৫

ওই বিয়ের অনুষ্ঠানে প্রচারের সব আলো কেড়ে নিয়েছিলেন নীতা। ভারতীয় বিয়ের অনুষ্ঠানে শাড়িকেই অগ্রাধিকার দেন মহিলারা। নীতাও তার ব্যতিক্রম নন।

ছবি সংগৃহীত।

০৬ ১৫

শাড়ি পরে বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন মুকেশ-ঘরনি। গলায় নেকলেস। কানে দুল। কপালে ছোট্ট টিপ। খোঁপায় গোঁজা ফুল। নীতার এমন অবতার দ্যুতি ছড়িয়েছিল।

ছবি সংগৃহীত।

০৭ ১৫

যে শাড়ি পরে ওই বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন নীতা, শোনা গিয়েছিল সেই শাড়িটির দাম নাকি প্রায় ৪০ লক্ষ টাকা। শাড়িটি ‘বিবাহ পাট্টু’ নামে পরিচিত।

ছবি সংগৃহীত।

০৮ ১৫

শাড়িটির ওজন ৮ কেজিরও বেশি। এত ওজনদার শাড়ি পরে তাক লাগিয়েছিলেন নীতা। এমন দামি শাড়ি গিনেস ওয়ার্ল্ডেও নজির গড়েছিল। অনেকের মতে, নীতার ওই শাড়িই নাকি বিশ্বের সবচেয়ে দামি শাড়ি।

ছবি সংগৃহীত।

০৯ ১৫

এই শাড়িটির বিশেষত্ব কী? কেনই বা দাম আকাশছোঁয়া? আর ওজনই বা কেন এত বেশি? পান্না, পোখরাজ, মুক্তো-সহ বিভিন্ন মূল্যবান সামগ্রী দিয়ে তৈরি করা হয়েছিল নীতার ওই শাড়ি।

ছবি সংগৃহীত।

১০ ১৫

শোনা গিয়েছে, তামিলনাড়ুর কাঞ্চিপুরমের ৩৫ জন মহিলা কারিগর ওই শাড়িটি তৈরি করেছেন। শাড়িটির নকশা করেছেন চেন্নাই সিল্কসের ডিরেক্টর শিবলিঙ্গম।

ছবি সংগৃহীত।

১১ ১৫

শাড়ির পাশাপাশি নীতার ব্লাউজ়ও নজর কেড়েছিল। ব্লাউজ়ের পিছনে নানা রকমের নকশা করা ছিল। তবে বিশেষ ভাবে নজর কেড়েছিল শ্রীকৃষ্ণের ছবি।

ছবি সংগৃহীত।

১২ ১৫

৪০ লক্ষ টাকার শাড়ি এবং শ্রীকৃষ্ণের নকশা আঁকা ব্লাউজ় পরে বিয়েবাড়িতে দারুণ লাগছিল নীতাকে। এই সাজের সঙ্গে নীতাকে সঙ্গ দিয়েছিল তাঁর গলার নেকলেস। সেটি হিরের।

ছবি সংগৃহীত।

১৩ ১৫

শাড়ি, ব্লাউজ়ের সঙ্গে সামঞ্জস্য রেখে কানের দুল পরেছিলেন নীতা। সব মিলিয়ে মুকেশ-পত্নীর এই সাজ আলোচিত হয়েছিল।

ছবি সংগৃহীত।

১৪ ১৫

সম্প্রতি ‘নীতা মুকেশ অম্বানী কালচারাল সেন্টার’-এর উদ্বোধনেও নীতা নজর কেড়েছিলেন। নীতার শাড়ি নিয়ে যেমন আলোচনা চলে, তেমনই তাঁর কন্যা ইশা অম্বানীর বিয়ের পোশাকও নজর কেড়েছিল।

ছবি সংগৃহীত।

১৫ ১৫

ইশার বিয়ের লেহঙ্গার দাম নাকি প্রায় ৯০ কোটি টাকা! এমন দামি লেহঙ্গা নাকি এর আগে তৈরিই করা হয়নি। দেশের অন্যতম ধনকুবের মুকেশ অম্বানী। তাঁর স্ত্রী-কন্যা যে দামি পোশাক পরবেন, তা আর নতুন কী! তাই বলে ৪০ লক্ষ টাকার শাড়ি তো আর সচরাচর দেখা যায় না, সেই কারণেই আলাদা করে নজর কেড়েছেন নীতা।

ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement