বাঙালি মেয়ে রোমিনার স্বপ্নের উড়ান

বাঙালি মেয়েটির বাড়িতে এখন সমানে ফোন বেজে চলেছে। আত্মীয়-বন্ধুদের শুভেচ্ছায় উপচে পড়ছে মেল-বক্স। খুশির তুফান উঠেছে তাঁর কলকাতার বাড়িতেও। তিনি রোমিনা গুপ্ত। মাত্র ১৭ বছরের এই বাঙালি মেয়েটি যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যাক্রোব্যাটিক জিমন্যাস্টিক্স দলে সুযোগ পেলেন।

Advertisement
শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৫ ১৩:৩৩
Share:

মেডেল পাওয়ার আনন্দে রোমিনা।

বাঙালি মেয়েটির বাড়িতে এখন সমানে ফোন বেজে চলেছে। আত্মীয়-বন্ধুদের শুভেচ্ছায় উপচে পড়ছে মেল-বক্স। তিনি রোমিনা গুপ্ত। মাত্র ১৭ বছরের এই বাঙালি মেয়েটি যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যাক্রোব্যাটিক জিমন্যাস্টিক্স দলে সুযোগ পেলেন। চিনে ২০১৬-র বিশ্ব চ্যাম্পিয়নশিপে আমেরিকার প্রতিনিধিত্ব করবেন রোমিনা। তবে গর্বের সঙ্গে তাঁর দাবি, শুধু আমেরিকার নয়, কলকাতারও প্রতিনিধিত্ব করছেন তিনি। কলকাতায় পড়াশোনার শেষে কর্মসূত্রে আমেরিকায় চলে যান রোমিনার বাবা-মা। চাকরি নেন সিলিকন ভ্যালিতে। সেখানেই জন্ম রোমিনার। মাত্র তিন বছর বয়সে জিমন্যাস্টিক্সে হাতেখড়ি। গত ১৪ বছরে জিমন্যাস্টিক্সই তাঁর ধ্যান-জ্ঞান। আমেরিকার প্রতিনিধি হিসাবে প্রথম বাঙালি এবং তৃতীয় ভারতীয় বংশোদ্ভুত মহিলা হিসাবে এ কৃতিত্ব অর্জন করলেন রোমিনা। ছবি: ফেসবুক সৌজন্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন