বহরমপুরে হনুমানের তাণ্ডব

বহরমপুরের ২ নম্বর ওয়ার্ডের কাশিমবাজার এলাকার বাসিন্দারা গত দু'দিন ধরে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে ওঠেন। আতঙ্কের পরিবেশ তৈরি হয় পাড়ায়। বাড়ির বাইরে বের হতেও ভয় পাচ্ছিলেন সাধারণ মানুষ। পাড়ার বেশ কয়েক জনকে আঁচড়ে-কামড়ে দেওয়ায় আতঙ্ক ছড়ায় এলাকায়। হনুমানের আক্রমণের শিকার হন অন্তত ১৫ জন। তার মধ্যে রূপালি রক্ষিত নামে এক জনকে কলকাতার সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০১৬ ১৪:৩৩
Share:

এ ভাবেই এলাকায় দাপিয়ে বেড়াল হনুমান।

বহরমপুরের ২ নম্বর ওয়ার্ডের কাশিমবাজার এলাকার বাসিন্দারা গত দু'দিন ধরে হনুমানের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে ওঠেন। আতঙ্কের পরিবেশ তৈরি হয় পাড়ায়। বাড়ির বাইরে বের হতেও ভয় পাচ্ছিলেন সাধারণ মানুষ। পাড়ার বেশ কয়েক জনকে আঁচড়ে-কামড়ে দেওয়ায় আতঙ্ক ছড়ায় এলাকায়। হনুমানের আক্রমণের শিকার হন অন্তত ১৫ জন। তার মধ্যে রূপালি রক্ষিত নামে এক জনকে কলকাতার সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। হনুমানের কামড়ে তাঁর হাতের শিরা কেটে যায়। ক্ষতের থেকে রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না। এ ছাড়াও গুরুতর জখম হয়ে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন তিন জন। হনুমানের কামড়ে মনীন্দ্রচন্দ্র উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্র সমীর দাস সোমবার পরীক্ষা দিতে পারেনি। খবর পেয়ে রবিবার বিকেলে বহরমপুর রেঞ্জের বন দফতরের কর্মীরা বাজি-পটকা ফাটিয়ে এলাকা থেকে হনুমান তাড়ানোর চেষ্টা করেন। কিন্তু তাতেও কোনও ফল হয়নি। বাগে আনতে না পেরে শেষ পর্যন্ত এ দিন সকালে বন্দুক থেকে ঘুমপাড়ানো গুলি ছুড়ে হনুমানকে কাবু করে খাঁচায় বন্দি করে নিয়ে যাওয়া হয়। অবশেষে স্বস্তি ফিরে পান এলাকাবাসী।

Advertisement

ছবি: গৌতম প্রামাণিক।

আরও দেখুন

Advertisement

এ দেশের সুন্দর-ভয়ঙ্কর কয়েকটি রেলপথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন