বিলেতে বিড়ম্বনায় মোদী

বিলেতের মাটিতেও বিতর্ক পিছু ছাড়ল না মোদীর। এর আগে ভারতের আর কোনও প্রধানমন্ত্রীকে এ ভাবে আক্রমণ করেনি ব্রিটিশ সংবাদমাধ্যম। রাজপথে তুমুল বিক্ষোভের নজিরও বিশেষ নেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৫ ১১:০০
Share:

বিলেতের মাটিতেও বিতর্ক পিছু ছাড়ল না মোদীর। এর আগে ভারতের আর কোনও প্রধানমন্ত্রীকে এ ভাবে আক্রমণ করেনি ব্রিটিশ সংবাদমাধ্যম। রাজপথে তুমুল বিক্ষোভের নজিরও বিশেষ নেই। কূটনীতিক মহলের অনেকেই বলছেন, দেশের সমস্যা দেশেই না-মিটিয়ে বিদেশে এসে মুখ পোড়ালেন নরেন্দ্র মোদী। অসহিষ্ণুতা নিয়ে বিতর্ক যে তিন দিনের ব্রিটেন সফরে মোদীর পিছু ছাড়বে না, তার আভাস পাওয়া যাচ্ছিল আগেই। মোদীর সফরের সময়ে বিক্ষোভের পরিকল্পনা ছকেছিল বিভিন্ন সংগঠন। পরিস্থিতি সামলাতে স্কটল্যান্ড ইয়ার্ডকে বিশেষ ব্যবস্থা নিতে বলে ক্যামেরনের সরকার। গতকাল বিক্ষোভের নমুনা দেখেছে লন্ডনের ডাউনিং স্ট্রিট, ওয়েস্টমিনস্টার এলাকা। ডাউনিং স্ট্রিটে প্রতিবাদকারীদের হাতে মোদী-বিরোধী প্ল্যাকার্ডের সঙ্গে ছিল বিহার ভোটের ফলকে স্বাগত জানিয়ে বার্তাও। ব্রিটিশ রাজনীতিক জর্জ গ্যালোওয়ের নেতৃত্বে ‘আওয়াজ’ নামে মঞ্চ গড়ে সংঘবদ্ধ হন এই বিক্ষোভকারীরা। ছবিতে লন্ডনের রাজপথের সেই বিক্ষোভেরই কিছু মুহূর্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন