Harsh Lunia

ঘোড়ার প্রেমে অভিনয় ছাড়েন! আস্তাবলেই দিন কাটে ববি, অজয়ের সহ-অভিনেতার

ছোট পর্দা থেকে শুরু করে বড় পর্দায়ও অভিনয় করেছেন তিনি। বর্তমানে কী করছেন এক কালের জনপ্রিয় শিশু অভিনেতা হর্ষ লুনিয়া?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৪:৩০
Share:
০১ ১৩

নব্বইয়ের দশকে একটি জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করে কেরিয়ার শুরু। খুব কম সময়ের মধ্যেই খ্যাতিলাভ। ছোট পর্দা থেকে শুরু করে বড় পর্দায়ও অভিনয় করেছেন তিনি। বর্তমানে কী করছেন এক কালের জনপ্রিয় শিশু অভিনেতা হর্ষ লুনিয়া?

০২ ১৩

১৯৯৬ সাল থেকে টেলিভিশনের পর্দায় সম্প্রচার শুরু হয় ‘জাস্ট মহব্বত’ নামে একটি হিন্দি ধারাবাহিকের। এই ধারাবাহিকে জয় মলহোত্রের চরিত্রে অভিনয় করতে দেখা যায় হর্ষকে।

Advertisement
০৩ ১৩

ছোট পর্দায় শিশু অভিনেতা হিসাবে কাজ করে কম সময়ের মধ্যেই নিজের পরিচিতি তৈরি করেন তিনি। শুধু টেলিভিশনের পর্দায় নয়, তাঁর খ্যাতি ছড়িয়ে পড়ে বড় পর্দায়ও।

০৪ ১৩

১৯৯৭ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গুপ্ত: দ্য হিডেন ট্রুথ’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন ববি দেওল, মনীষা কৈরালা এবং কাজল। শিশু অভিনেতা হিসাবে অভিনয় করার সুযোগ পান হর্ষ।

০৫ ১৩

তিন বছরের বিরতির পর ২০০০ সালে আবার বড় পর্দায় দেখা যায় হর্ষকে। ঋষি কপূর, অজয় দেবগন এবং কাজল অভিনীত ‘রাজু চাচা’ ছবিটি মুক্তি পায়। এই ছবিতে শিশু অভিনেতা হিসাবে অভিনয় করেন হর্ষ।

০৬ ১৩

‘জাস্ট মহব্বত’ ধারাবাহিকে জয়ের চরিত্রে অভিনয় করেই জনপ্রিয় হয়ে উঠেছিলেন হর্ষ। কিন্তু কয়েক বছর পরে আলোর রোশনাই থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

০৭ ১৩

২০০৮ সালে ‘কবুতর’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় হর্ষকে। তার পর কোনও ছবি, এমনকি ধারাবাহিকেও অভিনয় করতে দেখা যায়নি তাঁকে।

০৮ ১৩

বহু বছর অভিনয়জগৎ থেকে উধাও ছিলেন হর্ষ। বলিপাড়া সূত্রে খবর, অভিনয় ছেড়ে পড়াশোনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি।

০৯ ১৩

স্কুল-কলেজের গণ্ডি পার করার পরেও আর অভিনয়ে ফিরতে চাননি হর্ষ। বরং অন্য পেশা বেছে নিয়েছেন তিনি। মুম্বইয়ের কাছে একটি আস্তাবল খুলেছেন তিনি।

১০ ১৩

২০১৮ সালে হর্ষ তাঁর দীর্ঘকালীন প্রেমিকা করিশ্মা গুলাতিকে বিয়ে করেন। বলিউডের সঙ্গে পরোক্ষ ভাবে যুক্ত রয়েছেন করিশ্মা।

১১ ১৩

পেশায় এক জন পোশাকশিল্পী করিশ্মা। মুম্বইয়ের একটি কলেজ থেকে ফ্যাশন ডিজ়াইনিং নিয়ে পড়াশোনা করেছেন তিনি।

১২ ১৩

‘এক ভিলেন’, ‘বাঘি ৩’, ‘জ়িরো’, ‘ভিরি দি ওয়েডিং’, ‘বেদ’, ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’ এবং ‘ক্রু’-র মতো একাধিক হিন্দি ছবিতে পোশাক পরিকল্পনার কাজ করেছেন করিশ্মা।

১৩ ১৩

২০২৩ সালের মে মাসে কন্যাসন্তানের জন্ম দেন করিশ্মা। বর্তমানে আস্তাবলের দেখাশোনা এবং সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন হর্ষ।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement