Atul Parchure

অসুস্থতার জন্য কপিলের শো থেকে বাদ পড়েন, ক্যানসার নিয়ে ‘ভুয়ো’ খবর ছড়ানো হয় অভিনেতার নামে

কপিল শর্মার শোয়ে অংশগ্রহণ করে জনপ্রিয়তা বৃদ্ধি পায় অতুল পারচুরের। কিন্তু অসুস্থতার পর তাঁর শারীরিক অবস্থা নিয়ে ‘ভুয়ো’ খবর ছড়াতে থাকে বলিপাড়ায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৫:৪৩
Share:
০১ ১৫

হিন্দি ছবির পাশাপাশি মরাঠি ছবিতেও নিজের পরিচিতি গড়ে তুলেছিলেন অতুল পারচুরে। কপিল শর্মার শোয়ে অংশগ্রহণ করে জনপ্রিয়তা বৃদ্ধি পায় অতুলের। কিন্তু অসুস্থতার পর তাঁর শারীরিক অবস্থা নিয়ে ‘ভুয়ো’ খবর ছড়াতে থাকে বলিপাড়ায়।

০২ ১৫

৫৬ বছর বয়সি অভিনেতা অতুল ‘স্টাইল’, ‘পার্টনার’, ‘গোলমাল’, ‘অল দ্য বেস্ট’-এর মতো একাধিক হিন্দি ছবিতে হাস্যরস পরিপূর্ণ চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন।

Advertisement
০৩ ১৫

‘দ্য কপিল শর্মা শো’য়ে বাঙালি অভিনেত্রী সুমনা চক্রবর্তীর বাবার ভূমিকায় অভিনয় করতেন অতুল। কম সময়ের মধ্যেই দর্শকের মনে জায়গা করে নেন অভিনেতা।

০৪ ১৫

কপিল যখন তাঁর দলের সব সদস্যকে নিয়ে বিদেশে অনুষ্ঠান করতে যাওয়ার জন্য প্রস্তুত, তখন সদস্যদের তালিকা থেকে বাদ পড়েন অতুল।

০৫ ১৫

কানাঘুষো শোনা যেতে থাকে, ক্যানসারে আক্রান্ত হয়েছেন অতুল। কেমোথেরাপিও চলছে তাঁর।

০৬ ১৫

অতুলের জীবনে আর পাঁচ থেকে আট মাস মতো সময় রয়েছে বলেও শোনা যায়। কিন্তু পরে জানা যায়, এর বেশির ভাগই অসত্য।

০৭ ১৫

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের শারীরিক পরিস্থিতি নিয়ে কথা বলেন অতুল। তিনি জানান, ২৫তম বিবাহবার্ষিকী উদ্‌যাপন করতে পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ড ঘুরতে গিয়েছিলেন অতুল। ঘুরতে গিয়ে সম্পূর্ণ সুস্থ বোধ করছিলেন।

০৮ ১৫

বিদেশ সফর থেকে ফিরে হঠাৎ দুর্বল হয়ে পড়েন অতুল। স্বাস্থ্যপরীক্ষার পর তিনি জানতে পারেন যকৃতে ক্যানসার হয়েছে তাঁর। ৫ সেন্টিমিটার দৈর্ঘ্যের টিউমার রয়েছে তাঁর যকৃতে।

০৯ ১৫

দ্রুত সুস্থ হয়ে ওঠার তাগিদে চিকিৎসা শুরু করাতে চেয়েছিলেন অতুল। কিন্তু চিকিৎসকেরা জানান, অস্ত্রোপচারের পর তাঁর যকৃতে জল জমতে পারে। মৃত্যুর আশঙ্কাও রয়েছে। তাই অন্য চিকিৎসকের পরামর্শ নেন অতুল।

১০ ১৫

দ্বিতীয় বার চিকিৎসকের পরামর্শ নিয়ে আবার চিকিৎসার পথে হাঁটা শুরু করেন অতুল। অস্ত্রোপচারও করানো হয় তাঁর। অতুল জানান, ক্যানসার রয়েছে, সে সম্পর্কে অবগত হওয়ার পর মৃত্যুভয় জন্মায়নি তাঁর।

১১ ১৫

অতুল বলেন, ‘‘আমি যখন জানতে পারি যে আমার ক্যানসার হয়েছে, আমি জানতে চাইনি তা কোন পর্যায়ে রয়েছে।’’ চিকিৎসা চলাকালীন ২০ কেজি ওজন কমে গিয়েছিল অভিনেতার। এমনটাই দাবি করেন অতুল।

১২ ১৫

কিন্তু অতুলের পাশে বটগাছের মতো শক্ত হয়ে দাঁড়িয়েছিলেন তাঁর স্ত্রী এবং সন্তান। অতুল বলেন, ‘‘আমি যে রোগী তা কখনও আমার পরিবার আমাকে বুঝতেই দেয়নি।’’

১৩ ১৫

কাজ না থাকার জন্য চিন্তা হত অতুলের। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘আমার রাতে ঘুম হত না। তবে তা অসুস্থতার জন্য নয়। আমি বিছানায় শুয়ে শুয়ে ভাবতাম আবার কবে থেকে কাজ করতে পারব।’’

১৪ ১৫

অতুল দাবি করেন, উপার্জনের চেয়ে তাঁর খরচের পরিমাণ দিন দিন বৃদ্ধি পাচ্ছিল। সংসার কী ভাবে চলবে তা নিয়েই চিন্তা করতেন অভিনেতা।

১৫ ১৫

অতুল জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ হলে তিনি আবার অভিনয়ে ফিরবেন। এমনকি ‘দ্য কপিল শর্মা শো’য়ে আবার অতুলকে দেখা যাবে, সেই আশ্বাসও অতুলকে দিয়েছেন কপিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement