Weather Report Update

‘হারিয়ে যাওয়া’ শীত নিয়ে খুশির খবর শোনাল হাওয়া অফিস! কলকাতায় কবে ফিরছে শীত?

অন্য বছর এই সময়টা যেমন কনকনে ঠান্ডা থাকে এই বছর তার নামগন্ধও নেই। তবে কি বিনা শীতেই বিদায় নেবে শীতকাল? না কি নতুন বছর আনবে সুখবর?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৩:০২
Share:
০১ ১০

নতুন বছর শুরু হয়েছে তাও দেখতে দেখতে এক সপ্তাহ পার। অন্য বছর এই সময়টা যেমন কনকনে ঠান্ডা থাকে এই বছর তার নামগন্ধও নেই। তবে কি বিনা শীতেই বিদায় নেবে শীতকাল? নাকি নতুন বছর আনবে সুখবর?

০২ ১০

হাওয়া অফিস এর মধ্যেই সান্ত্বনা দিয়েছে শীতপ্রেমীদের। ইঙ্গিত দিয়েছে শীত ফেরার। চলতি মরসুমে যেন শীতের খরা শুরু হয়েছে। তবে সেই উষ্ণতা কাটিয়ে আবারও তাপমাত্রা কমবে, এমনটাই পূর্বাভাস।

Advertisement
০৩ ১০

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন ধীরে ধীরে তাপমাত্রা কমবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দুই থেকে তিন ডিগ্রি নামতে পারে পারদ।

০৪ ১০

তাপমাত্রা কমার ফলে ঠান্ডার আমেজ অনুভূত হবে আবার। তার পরের দু’দিন তাপমাত্রা একই রকম থাকবে।

০৫ ১০

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। রবিবারের চেয়েও তাপমাত্রা বেড়েছে সোমবার।

০৬ ১০

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি।

০৭ ১০

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন দিনে যদি দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমে, তবে পারদ নামতে পারে ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে।

০৮ ১০

ডিসেম্বরের মাঝামাঝি সময়ে কিছু দিনের জন্য কলকাতায় ১৩-১৪ ডিগ্রির কাছাকাছি পারদ নেমেছিল। তার পর আর শীতের দেখা মেলেনি। চলতি সপ্তাহে আবার ফিরতে পারে সেই শীত।

০৯ ১০

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত রাজ্যের সর্বত্র শুকনো আবহাওয়া থাকবে। উত্তর থেকে দক্ষিণ— কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

১০ ১০

রাজ্যের সব জেলাতেই সকালের দিকে কুয়াশা থাকবে বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement