ইয়ারি হ্যায় ইমান মেরা, ইয়ার মেরি জিন্দেগি...

আফগানিস্তান সফরে গিয়ে অভিভূত ভারতের প্রধানমন্ত্রী। মোদী প্রধানমন্ত্রী হিসেবে এই প্রথম কাবুল গেলেন। ভারত সরকারের আর্থিক সহায়তায় তৈরি আফগান পার্লামেন্ট ভবনের উদ্বোধন নরেন্দ্র মোদীকে দিয়েই করাল আফগানিস্তান সরকার। শুধু তাই নয়, আফগান পার্লামেন্ট ভবনের একটি অংশের নামকরণ করা হয়েছে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর নামে— ‘অটল ব্লক’। কাবুলের এই সৌজন্যে মুগ্ধ নরেন্দ্র মোদী।আফগানিস্তান সফরে গিয়ে অভিভূত ভারতের প্রধানমন্ত্রী। মোদী প্রধানমন্ত্রী হিসেবে এই প্রথম কাবুল গেলেন। ভারত সরকারের আর্থিক সহায়তায় তৈরি আফগান পার্লামেন্ট ভবনের উদ্বোধন নরেন্দ্র মোদীকে দিয়েই করাল আফগানিস্তান সরকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৫ ১৪:৩৬
Share:

আফগান প্রেসিডেন্ট আশরফ ঘনির সঙ্গে আলোচনার পর উচ্ছ্বসিত মোদী। দ্বিপাক্ষিক সম্পর্কের রসায়ন ধরা পড়েছে ভারতীয় প্রধানমন্ত্রীর কাব্যিক মন্তব্যে। ভারত-আফগান মৈত্রীর বার্তা দিতে গিয়ে মোদী এ দিন বলেন, ‘‘ইয়ারি হ্যায় ইমান মেরা, ইয়ার মেরি জিন্দেগি।’’ ভারত-আফগান সম্পর্কের উষ্ণতা ধরা পড়েছে নরেন্দ্র মোদীর টুইটেও। শুক্রবার ঘটনাচক্রে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন। ঠিক সেই দিনেই তাঁর উত্তরসূরি তাঁরই নামাঙ্কিত ভবনের উদ্বোধন করলেন আফগান পার্লামেন্টের জন্য।

Advertisement

ছবি: নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্টের সৌজন্যে।

পড়ুন:

Advertisement

কাবুলকে হাতিয়ার দিচ্ছে মোদী সরকার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন