Food Menu at Oscar Dinner

অস্কারের রাতে দীপিকা-প্রিয়ঙ্কারা কী দিয়ে সারবেন ভোজ? মেনু জানালেন প্রধান শেফ

কেবল উদ্‌যাপন, চাকচিক্য, তারকাদের রংবেরঙের পোশাক নয়, অস্কারের ভূরিভোজেও প্রতি বছর থাকে রকমারি চমক। এ বছর মেনুতে কী থাকছে?

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৬:৩৮
Share:

এ বছর অস্কারের ভূরিভোজ সামলানোর দায়িত্বে আছেন রন্ধনশিল্পী ওলফগ্যাং পাক। ছবি: সংগৃহীত।

রবিবার রাতেই অনুষ্ঠিত হবে ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। ভারতীয় সময় অনুযায়ী সোমবার ভোর ৫টা নাগাদ টিভিতে সম্প্রচারিত হবে এই বিশেষ অনুষ্ঠান। লস অ্যাঞ্জেলসের এই বিশেষ মঞ্চে পুরস্কৃত হবে দেশ-বিদেশের নানা ছবি ও ছবির কলাকুশলীরা। এ বছর অস্কারের মনোনয়নে রয়েছে ভারতের তিনটি ছবি। তাই এ পুরস্কারের দিকে তাকিয়ে রয়েছে ভারতও। কেবল উদ্‌যাপন, চাকচিক্য, তারকাদের রংবেরঙের পোশাক নয়, অস্কারের ভূরিভোজেও প্রতি বছর থাকে রকমারি চমক! এ বছর মেনুতে কী থাকছে?

Advertisement

এ বছর অস্কারের ভূরিভোজ সামলানোর দায়িত্বে আছেন রন্ধনশিল্পী ওলফগ্যাং পাক। নিজের দলের সঙ্গে মিলিত প্রয়াসে এক বিরাট মেনু তৈরি করেছেন ওলফগ্যাং। কী কী থাকছে সেই মেনুতে, জানালেন নিজেই। ওলফ বললেন, ‘‘এ বছর মেনুতে আছে ফিশ অ্যান্ড চিপ্‌স, বিফ ওয়েলিংটন, ট্রিফলের মতো পদ! এ ছাড়াও থাকছে চিকেন পট পাই, ক্যাসিও ই পেপে ম্যাকারনি অ্যান্ড চিজ়, স্মোকড স্যামন, গোল্ড ডাস্টেড চকোলেট অস্কারের মতো খাবার।’’

অস্কারে বিভিন্ন দেশ থেকে কলাকুশলীরা আসবেন। তাঁদের মধ্যে কারও কোনও বিশেষ খাবারে অ্যালার্জি থাকতে পারে, কেউ নিরামিষাশী হতে পারেন, কেউ আবার ভিগানও হতে পারেন। তাঁদের জন্য কি থাকবে বিশেষ কোনও ব্যবস্থা? ওলফ বললেন, ‘‘বিশেষ কোনও খাবারে কারও অ্যালার্জি থাকলে, তাঁর জন্য আলাদা ভাবে খাবার তৈরি করে দেওয়ারও ব্যবস্থা থাকবে। মেনুতে আলাদা করে অনেক নিরামিষ পদ রয়েছে। ভিগানদের কথা মাথায় রেখেও একাধিক পদ যোগ করা হয়েছে মেনুতে। মোট ১২০ জন রন্ধনশিল্পী অস্কারের রাতে খাবার তৈরি করার দায়িত্বে রয়েছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন