ফ্রিজে আইসক্রিম রয়েছে? খুদেকে খুশি করতে বানাতে পারেন মজাদার ৩ খাবার

আইসক্রিমের প্রতি ভালবাসা যে শুধু বাচ্চাদের, তা তো নয়! বড়রাও সমান ভাবে আইসক্রিমপ্রেমী। তাই অনেকেই বেশি করে আইসক্রিম কিনে ফ্রিজে রেখে দেন। তবে আইসক্রিম দিয়ে বেশ কয়েকটি অন্য রকম পদও বানাতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৯:১৭
Share:

— প্রতীকী ছবি।

গরমে ফ্রিজে আর কিছু থাক বা না থাক, বিভিন্ন স্বাদের আইসক্রিম থাকেই। বিশেষ করে বাড়িতে যদি খুদে থাকে, তা হলে আইসক্রিম রাখাই যেন দস্তুর। সব সময় না হলেও, স্কুল থেকে ফিরে কিংবা ছুটির দুপুরে বাচ্চা বায়না করলে এক স্কুপ আইসক্রিম দেওয়াই যায়। আইসক্রিমের প্রতি ভালবাসা যে শুধু বাচ্চাদের, তা তো নয়! বড়রাও সমান ভাবে আইসক্রিমপ্রেমী। তাই অনেকেই বেশি করে আইসক্রিম কিনে ফ্রিজে রেখে দেন। তবে আইসক্রিম দিয়ে বেশ কয়েকটি অন্য রকম পদও বানাতে পারেন।

Advertisement

আইসক্রিম স্যান্ডউইচ

চিকেন, ডিম, ভেজ স্যান্ডউইচ তো সকলেই খেয়েছেন। আইসক্রিম স্যান্ডউইচের স্বাদ নেননি অনেকেই। আইসক্রিম খেতে খেতে একঘেয়েমি চলে এলে বানিয়ে নিতে পারেন এই খাবারটি। তবে এই স্যান্ডউইচ বানাতে পাউরুটির লাগবে না। আইসক্রিমের বার থেকে পুরু অংশটি কেটে দু’টি কুকির মাঝখানে দিয়ে খেতে পারেন। বাচ্চারা বেশ মজা পাবে এমন খাবার পেলে।

Advertisement

—প্রতীকী ছবি।

আইসক্রিম মাফিন

শিশুরা মাফিন পেলে খুশি হয়। আর সেই মাফিন যদি হয় আইসক্রিমের, তা হলে আনন্দে আত্মহারা হয়ে উঠবে খুদে। বাড়িতে যেমন মাফিন বেক করেন, তেমনই করে ফ্রিজে ঢুকিয়ে দিন। মাফিন ঠান্ডা হয়ে গেলে উপর থেকে এক স্কুপ আইসক্রিম দিয়ে ফের ফ্রিজে রেখে দিন। খাওয়ার আধ ঘণ্টা আগে বার করে নিন। যে কেউ চেটেপুটে খাবে এই খাবার।

আইসক্রিম ফ্লোট

নরম পানীয় আর আইসক্রিম ফ্রিজে থাকলে বাড়িতেই বানিয়ে নিতে পারেন ফ্লোট। বাচ্চাদের ফ্লোট বানিয়ে দিলে খুবই খুশি হবে। কাচের গ্লাসে পরিমাণ মতো নরম পানীয় নিয়ে তার মধ্যে দু’স্কুপ আইসক্রিম দিয়ে দিন। আইসক্রিমের উপর স্ট্র গেঁথে পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন