gulab jamun paratha

Viral Food: পরোটার মধ্যে আস্ত গুলাব জামুন! চেখে দেখবেন নাকি

এই খাবারটির স্বাদ কেমন হতে পারে? মিষ্টি, না নোনতা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৮:৫৮
Share:

গুলাব জামুন পরোটা। ছবি: সংগৃহীত

'কাঁঠালের আমসত্ত্ব' হয় না। কিন্তু গুলাব জামুন পরোটা হতেই পারে। ভাবছেন এ আবার কী খাবার? হ্যাঁ ঠিকই শুনেছেন, এই আজব খাবারের চর্চাই এখন নেটমাধ্যম জুড়ে।

Advertisement

উত্তর প্রদেশের আগরাবাসীদের কাছে অবশ্য গুলাব জামুন পরোটা ইতিমধ্যেই বেশ জনপ্রিয়। সেখানকার ‘ফুড ব্লগার’রা নেটমাধ্যমে শেয়ার করেছেন এই অদ্ভুত পরোটার রেসিপি। ভিডিয়োয় দেখা গেছে, এক বিক্রেতা পরোটায় পুর হিসেবে ভরে দিচ্ছেন দু’টি আস্ত গুলাব জামুন! তার পর গরম তাওয়ায় ঘি দিয়ে সেঁকে সেই পরোরা পরিবেশন করা হচ্ছে চিনির রস ছড়িয়ে। শুনতে অদ্ভুত লাগলেও মিষ্টি স্বাদের সেই পরোটা নাকি খেতেও ভাল, এমনটাই দাবি করছেন সেই সব ‘ফুড ব্লগার’রা।

এই ভিডিয়ো দেখে নেটমাধ্যমে চর্চার শেষ নেই। ভিডিয়োর নীচে কেউ লিখেছেন, ‘দেখেই জিভে জল চলে এল!’ কেউ আবার বলেছেন, ‘এই পরোটা মরাঠি পদ পুরনপুলি দ্বারা অনুপ্রাণিত।’

Advertisement

অনেকেই আবার এই পরোটা দেখে নিন্দাও করেছেন। তাঁদের মতে, খাবার নিয়ে এ রকম পরীক্ষা-নিরীক্ষা কি না করলেই নয়! এক জন আবার লিখেছেন, ‘সব্জির কি অভাব পড়েছিল?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন