অল্প অল্প টেনশন হচ্ছে

আমার তো অল্প অল্প টেনশন হচ্ছে। ভারতই ফেভারিট। তবু অস্ট্রেলিয়া নিজেদের মাঠে খেলবে। আর সেটাই ভারতের একমাত্র মাইনাস পয়েন্ট। নিজে এক জন ক্রীড়াবিদ হিসেবে জানি, এটা মাঝে মাঝে কতটা চাপের হয়ে ওঠে! গোটা স্টেডিয়াম অস্ট্রেলিয়াকে সমর্থন করবে। আর ভারতের জন্য উপস্থিত থাকবেন হাতে গোনা গুটি কয়েক দর্শক।

Advertisement

সুশীল কুমার

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৫ ১৮:০০
Share:

আমার তো অল্প অল্প টেনশন হচ্ছে। ভারতই ফেভারিট। তবু অস্ট্রেলিয়া নিজেদের মাঠে খেলবে। আর সেটাই ভারতের একমাত্র মাইনাস পয়েন্ট। নিজে এক জন ক্রীড়াবিদ হিসেবে জানি, এটা মাঝে মাঝে কতটা চাপের হয়ে ওঠে! গোটা স্টেডিয়াম অস্ট্রেলিয়াকে সমর্থন করবে। আর ভারতের জন্য উপস্থিত থাকবেন হাতে গোনা গুটি কয়েক দর্শক। ধোনিরা অবশ্য বহু বার এ রকম পরিস্থিতির মুখোমুখি হয়েছে। ওরা জানে এটাকে কী ভাবে কাটিয়ে ওঠা যায়। নিশ্চয়ই এর জন্য মানসিক প্রস্তুতি থাকবে টিম ইন্ডিয়ার। আর ভারত যে রকম ছন্দে রয়েছে, তাতে অস্ট্রেলিয়াকে আটকে দেওয়াটা কঠিন ব্যাপার নয়। ক্রিকেট একটু কম বুঝি। তবে, ভারতকে সমর্থন করার জন্য খুব বেশি ক্রিকেট বোঝার দরকার নেই। চার, ছয় বুঝি। আউট বুঝি। খেলাটা মজা করে দেখি। আর কী লাগবে! বৃহস্পতিবার টানটান একটা সেমিফাইনাল দেখার অপেক্ষায় থাকব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন