টুকরো খবর

একটি দলছুট হনুমানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন এলাকাবাসী। তার আঁচড়ে-কামড়ে আহতও হয়েছিলেন কয়েক জন। খবর পেয়ে বন দফতরের লোকজন হনুমানটিকে ঘুম পাড়ানো গুলি করে ধরলেন। মঙ্গলবার, হাওড়ার কোনা ধাড়াপাড়ার ঘটনা। পুলিশ ও বন দফতর সূত্রে খবর, গত শুক্রবার কোনার মধ্য খালিয়ায় একটি দলছুট হনুমান লোকজন দেখলেই তাড়া করছিল। কয়েক জনকে আঁচড়ে-কামড়ে দেওয়ার পর সেটি চলে আসে কোনা বাজার এলাকায়।

Advertisement
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৪ ০১:৪৯
Share:

দলছুট হনুমান ধরল বন দফতর
নিজস্ব সংবাদদাতা • কলকাতা

Advertisement

একটি দলছুট হনুমানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন এলাকাবাসী। তার আঁচড়ে-কামড়ে আহতও হয়েছিলেন কয়েক জন। খবর পেয়ে বন দফতরের লোকজন হনুমানটিকে ঘুম পাড়ানো গুলি করে ধরলেন। মঙ্গলবার, হাওড়ার কোনা ধাড়াপাড়ার ঘটনা। পুলিশ ও বন দফতর সূত্রে খবর, গত শুক্রবার কোনার মধ্য খালিয়ায় একটি দলছুট হনুমান লোকজন দেখলেই তাড়া করছিল। কয়েক জনকে আঁচড়ে-কামড়ে দেওয়ার পর সেটি চলে আসে কোনা বাজার এলাকায়। সেখানে মোটরবাইক আরোহী কাউকে দেখলেই কামড়াতে শুরু করে। জহর সাঁতরা নামে এক ব্যক্তির পায়ে কামড়ে ক্ষতবিক্ষত করে দেয়। আতঙ্কিত লোকজন খবর পাঠান জেলা বন দফতরে। এ দিন খাঁচা ও ঘুম পাড়ানো গুলি-বন্দুক নিয়ে বন দফতর হনুমানের জন্য ফাঁদ পাতে কোনা ধাড়াপাড়ায়। বিকেলে সেটি ধরা পড়ে।

Advertisement

বন রক্ষায় সচেতনতা শিবির
নিজস্ব সংবাদদাতা • খড়্গপুর

গাছ কাটা ও বন্যপ্রাণীর চোরাচালান বাড়ায় পাঁচটি ব্লককে নিয়ে বন্যপ্রাণী ও ভূমি সংরক্ষণের উপর সচেতনতা শিবির করল দাঁতনের স্বেচ্ছাসেবী সংস্থা ‘আগামী’। মঙ্গলবার মনোহরপুর গ্রামের উত্তরণ প্রাঙ্গণে ওই অনুষ্ঠান হয়। চোরাশিকারিদের হাতে বনের ভারসাম্য যে ভাবে নষ্ট হয়ে যাচ্ছে তা রোখার বার্তা দেওয়া হয় শিবিরে। বক্তা ছিলেন খড়্গপুরের ডিএফও অঞ্জন গুহ, বেলদা রেঞ্জ অফিসার অনিন্দ্য গুহঠাকুরতা। ওই অনুষ্ঠানের আগে জাপানি এনসেফ্যালাইটিস নিয়েও একটি আলোচনাসভাও হয়।

কোনায় হনুমানের তাণ্ডব, শেষে গুলিতে কাবু

একটি দলছুট হনুমানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন এলাকাবাসীরা। তার আঁচড়ে-কামড়ে আহতও হয়েছিলেন কয়েক জন। খবর পেয়ে বন দফতরের লোকজন হনুমানটিকে ঘুম পাড়ানো গুলি করে ধরলেন। মঙ্গলবার, হাওড়ার কোনা ধাড়াপাড়ার ঘটনা। পুলিশ ও বন দফতর সূত্রে খবর, গত শুক্রবার কোনার মধ্য খালিয়ায় একটি দলছুট হনুমান লোকজন দেখলেই তাড়া করছিল। কয়েক জনকে আঁচড়ে-কামড়ে দেওয়ার পর সেটি চলে আসে কোনা বাজার এলাকায়। সেখানে মোটরবাইক আরোহী কাউকে দেখলেই কামড়াতে শুরু করে। জহর সাঁতরা নামে এক ব্যক্তির পায়ে কামড়ে ক্ষতবিক্ষত করে দেয়। আতঙ্কিত লোকজন খবর পাঠান জেলা বন দফতরে। এ দিন খাঁচা ও ঘুম পাড়ানো গুলি-বন্দুক নিয়ে বন দফতর হনুমানটির জন্য ফাঁদ পাতে কোনা ধাড়াপাড়ায়। বিকেলে সেটি ফাঁদে পা দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন