Science news

ভুল জায়গায় ভুল মেসেজ? বাঁচাবে হোয়াট্‌সঅ্যাপ

ডব্লিউএবেটাইনফো-র রিপোর্টে বলা হয়েছে, নতুন এই ফিচারটির মজা নিতে পারবেন অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ ফোনের গ্রাহকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৭ ১৭:৫৩
Share:

প্রতীকী ছবি।

গ্রাহকদের জন্য নতুন ফিচার আনল হোয়াট্‌সঅ্যাপ। নতুন এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘ডিলিট ফর এভরিওয়ান’। অনেক দিন ধরেই এই ফিচারটি আনার চিন্তাভাবনা করছিল সংস্থাটি।

Advertisement

আরও পড়ুন: আইওএস নাকি অ্যান্ড্রয়েড কোনটি বেশি ভাল? জেনে নিন

ডব্লিউএবেটাইনফো-র রিপোর্টে বলা হয়েছে, নতুন এই ফিচারটির মজা নিতে পারবেন অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ ফোনের গ্রাহকরা। তবে হোয়াট্‌সঅ্যাপ জানিয়েছে, বেশ কয়েকটি ধাপে ফিচারটি ছাড়া হবে। কয়েকটি অ্যাকাউন্টে ইতিমধ্যেই ফিচারটি দেওয়া হয়েছে।

Advertisement

এই ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি কী?

অনেক সময়ে আমরা ভুলবশত মেসেজ পাঠিয়ে দিই। সেটা বন্ধু, আত্মীয়স্বজন হোক বা গ্রুপ চ্যাট— অনেক সময়েই ভুল মেসেজ চলে যায়। সে ক্ষেত্রে অনেক সময় অস্বস্তিতে পড়তে হয়। সেই অস্বস্তিতে যাতে আর পড়তে না হয়, তার জন্যই এই ফিচার আনা হয়েছে বলে জানিয়েছে হোয়াট্‌সঅ্যাপ। এই ফিচারের অর্থ হল, ভুল মেসেজ পাঠিয়ে ফেললে সেটা মুছে ফেলা। তবে এটা তখনই সম্ভব হবে, যদি সেই গ্রাহক মেসেজ ‘রিড’ না করেন। মেসেজটা পড়ে ফেলার আগে ডিলিট করে দিতে পারলে সেই গ্রাহক যখন মেসেজটা পাবেন, মেসেজ বক্সে দেখাবে ‘দিস মেসেজ ইজ ডিলিটেড’। তবে ৭ মিনিটের মধ্যেই কিন্তু মেসেজটা ডিলিট করতে হবে। না হলে সেটা ‘রিকল’ হবে না।

আরও পড়ুন: চাঁদে ৫০ কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গের হদিশ, হতে পারে ভবিষ্যত্ বসতি

এটা অনেকটা গুগল মেলের ‘আনডু’ ফিচারের মতো।

নতুন এই ফিচারটি টেক্সট, পিকচার, জিফ, ভিডিও, কনট্যাক্ট— সব রকম মেসেজের ক্ষেত্রেই প্রযোজ্য হবে। তবে ‘ব্রডকাস্ট মেসেজ’ ও ‘কোটেড টেক্সট’-এর ক্ষেত্রে এই ফিচার কাজ করবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন