পরিবেশ দূষণে ক্ষোভ

এলাকার একটি চাল মিলের নোংরা জলে পরিবেশ দূষিত হচ্ছে বলে অভিযোগ তুললেন বাসিন্দারা। সম্প্রতি তা নিয়ে স্থানীয় খড়িবাড়ি থানাতেও তাঁরা অভিযোগ জানান। অভিযোগ, নকশালবাড়ি ফ্লাওয়ার অ্যান্ড রাইস মিল থেকে যে নোংরা জল নিকাশি দিয়ে এলাকায় ফেলা হচ্ছে তাতে পরিবেশ দূষিত হচ্ছে।

Advertisement
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৫ ০২:০২
Share:

এলাকার একটি চাল মিলের নোংরা জলে পরিবেশ দূষিত হচ্ছে বলে অভিযোগ তুললেন বাসিন্দারা। সম্প্রতি তা নিয়ে স্থানীয় খড়িবাড়ি থানাতেও তাঁরা অভিযোগ জানান। অভিযোগ, নকশালবাড়ি ফ্লাওয়ার অ্যান্ড রাইস মিল থেকে যে নোংরা জল নিকাশি দিয়ে এলাকায় ফেলা হচ্ছে তাতে পরিবেশ দূষিত হচ্ছে। মিল লাগোয়া প্রসাদুজোত এবং রামধনজোতের বিভিন্ন বাড়ির কুয়োর জল তাতে দূষিত হয়ে পড়ছে। কৃষি জমিতে ওই নোংরা জল জমে দুর্গন্ধে টেকাই দায় হয়ে পড়েছে। তা নিয়ে অভিযোগ জানালে, খড়িবাড়ি থানার অধীনে রানিগঞ্জ পুলিশ ফাঁড়িতে বৈঠক হয়। ঠিক হয়েছিল নোংরা জল মিলের বাইরে ফেলবেন না কর্তৃপক্ষ। কুয়ো এবং খেতের জল দূষিত হলে সমস্যা মেটাতে মিল মালিকপক্ষ ব্যবস্থা নেবেন। অথচ সমস্যা মেটেনি। মিলের মালিক নারায়ণ অগ্রবাল বলেন, ‘‘মাস তিনেক আগে মেশিন খারাপ হয়ে সমস্যা হচ্ছিল। এখন সমস্যা নেই। অথচ তা নিয়ে এখনও কেন অভিযোগ তোলা হচ্ছে বুঝতে পারছি না। প্রয়োজনে প্রশাসনের পক্ষ থেকে তা দেখেও যেতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন