Donald Trump

টিউমারের নাম ডোনাল্ড ট্রাম্প! অদ্ভুত ‘রসিকতা’ ক্যানসার আক্রান্ত মহিলার

শরীরে বিরল রোগের বাসা। কিন্তু নিজের রোগ নিয়ে রসিকতা করতে একটু পিছপা হননি তিনি। তাঁর রসিকতাই এখন সোশ্যাল মিডিয়ায় তাঁকে জনপ্রিয় করে তুলেছে। কী এমন রসিকতা? ব্রিটিশ ওই মহিলা এলিসে স্ট্যাপেলটন ক্যানসারে আক্রান্ত। এলিসের শরীরে গেঁড়ে বসা মারণ টিউমারটির নাম তিনি দিয়েছেন ‘ডোনাল্ড’।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৭ ১১:৫৩
Share:

নাম তার টিউমার!

শরীরে বিরল রোগের বাসা। কিন্তু নিজের রোগ নিয়ে রসিকতা করতে একটু পিছপা হননি তিনি। তাঁর রসিকতাই এখন সোশ্যাল মিডিয়ায় তাঁকে জনপ্রিয় করে তুলেছে। কী এমন রসিকতা? ব্রিটিশ ওই মহিলা এলিসে স্ট্যাপেলটন ক্যানসারে আক্রান্ত। এলিসের শরীরে গেঁড়ে বসা মারণ টিউমারটির নাম তিনি দিয়েছেন ‘ডোনাল্ড’। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামেই তাঁর টিউমারের ওই নামকরণ করেছেন।

Advertisement

এলিসে স্ট্যাপেলটন ক্যানসারে আক্রান্ত

হজকিন লিম্ফোমায় আক্রান্ত এলিসের চিকিত্সা চলছে গত সেপ্টেম্বর থেকে। বার বার কেমোথেরাপি হওয়ায় রুগ্ন হয়ে গিয়েছেন তিনি। চুল উঠে গিয়েছে। কিন্তু, এত কষ্টের মধ্যেও রসিকতা উবে যায়নি। কিন্তু, হঠাত্ই টিউমারের নাম ডোনাল্ড ট্রাম্প কেন? কারণ জানিয়ে এলিসে তাঁর ব্লগে লেখেন, “আমি টিউমারের নাম দিয়েছি ‘ডোনাল্ড’। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে। কারণ ওর মতোই সাইজে বড়, কুত্সিত, শরীরে অপ্রয়োজনীয় অংশ। শুধু মানুষের ক্ষতি করে।”

Advertisement

বিশ্ব ক্যানসার দিবস উপলক্ষে একটি অনলাইন ওয়েবসাইটে এলিসে স্ট্যাপেলটন লেখেন, “আমার এই দুঃসহ জার্নিটাকে ব্লগের মাধ্যমে জানাতে চাই। তবে অনেক মজা করে। অনেকই হয়তো বিশ্বাস করতে পারেন না, এত কষ্টের মধ্যে কী ভাবে মজা করি। এটাই আমার সাহস বাড়ায়।”

আরও পড়ুন- দিনে চারটে অস্ত্রোপচার করেন ৮৯ বছরের এই মহিলা শল্য চিকিৎসক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন