Hockey Pro League

আপ্রাণ চেষ্টা করেও হার মানলেন মনপ্রীতরা

অস্ট্রেলিয়ার চারটি গোল ডিলান উদারস্পুন (৬ মিনিট), টম উইকহ্যাম (১৪ মিনিট), লাখলান শার্প (৪২ মিনিট) ও জ্যাকব অ্যান্ডারসনের (৪৩ মিনিট)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৫০
Share:

বল দখলের লড়াই।—ছবি পিটিআই।

রাজ কুমারের জোড়া গোলও জেতাতে পারল না ভারতকে। হকি প্রো-লিগে ভুবনেশ্বরে শুক্রবার গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে ৩-৪ হারল ভারত। হকিতে ভারতের কাছে অস্ট্রেলিয়া শেষ হেরেছিল ২০১৬-তে। দুরন্ত ফর্মে থাকা মনপ্রীত সিংহেরা চাকা ঘোরাবেন, ভেবেছিল হকি মহল। শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি।

Advertisement

হারলেও লড়াই করলেন গ্রাহাম রিডের ছেলেরা। ১-৪ পিছিয়েও একটা সময় ৩-৪ করে ভারত। বিশ্লেষকেরা ভেবেছিলেন, ড্রয়ের গোল আসবেই। ৫২ মিনিটে তৃতীয় গোল করেন রুপিন্দর সিংহ। শেষ মিনিটে পেনাল্টি কর্নারও পেয়ে যায়। কিন্তু সুযোগ কাজে লাগানো যায়নি। অনেক বাইরে দিয়ে চলে যায় ড্র্যাগ ফ্লিক।

অস্ট্রেলিয়ার চারটি গোল ডিলান উদারস্পুন (৬ মিনিট), টম উইকহ্যাম (১৪ মিনিট), লাখলান শার্প (৪২ মিনিট) ও জ্যাকব অ্যান্ডারসনের (৪৩ মিনিট)। রাজ কুমার পালের জোড়া গোল ৩৬ ও ৪৭ মিনিটে। শুরুর দিকে সে ভাবে আক্রমণ করতে পারেনি ভারত। তার মধ্যেও প্রথম কোয়ার্টারে সেরা সুযোগ নষ্ট করেন ললিত উপাধ্যায়। অরক্ষিত গোলরক্ষক পেয়েও লং পাস নিয়ন্ত্রণে রাখতে না পারার খেসারত দিতে হয়। দ্বিতীয়ার্ধে রুপিন্দর, রাজ কুমার, মনপ্রীতেরা পাল্টা আক্রমণ শুরু করেন। যে কারণে তিনটি গোল পেয়ে যায় ভারত। অসাধারণ গোলরক্ষা করলেন সৃজেশ। আজ, শনিবার দু’দেশের ফিরতি ম্যাচ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন