IPL 2020

আশাবাদী ডি’কক, প্রত্যয়ী রাহানে

দক্ষিণ আফ্রিকা থেকে দিল্লির হয়ে খেলা পেসার কাগিসো রাবাডা এ বারের আইপিএলে সব ম্যাচেই উইকেট পেয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ০৫:৪৪
Share:

মুখোমুখি: আজ মুম্বই বনাম দিল্লি। দ্বৈরথ কুউন্টন ও অজিঙ্কের (ডান দিকে)।

দু’সপ্তাহ আগেও আইপিএলের শীর্ষে কোন দল থাকবে তা নিয়ে লড়াই ছিল মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে। কিন্তু গত ১৪ দিনে পাল্টে গিয়েছে ছবিটা।

Advertisement

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই প্লে-অফে চলে গিয়েছে মুম্বই। অন্য দিকে, টানা তিন ম্যাচ হারের ফলে সমসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ তালিকায় তিন নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস। শনিবার জিতলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে ঋষভ পন্থদের। কিন্তু হারলে জটিল হবে দিল্লির অঙ্ক। রিকি পন্টিংয়ের দলের পক্ষে অজিঙ্ক রাহানে যদিও বলেছেন, ‘‘তিনটি ম্যাচ হেরেছি বলেই আমরা খারাপ দল হয়ে যাইনি।’’

দক্ষিণ আফ্রিকা থেকে দিল্লির হয়ে খেলা পেসার কাগিসো রাবাডা এ বারের আইপিএলে সব ম্যাচেই উইকেট পেয়েছেন। কিন্তু শেষ ম্যাচে সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিনি উইকেটহীন থাকায় চিন্তা বেড়েছে দিল্লি অধিনায়ক শ্রেয়স আয়ারের। দিল্লি শিবিরে আরও চিন্তা গত ম্যাচে শিখর ধওয়ন, অজিঙ্ক রাহানেদের বড় রান না পাওয়া। মুম্বইয়ের পেস আক্রমণ আবার দুর্ধর্ষ ফর্মে রয়েছে। যশপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসনেরা ধারাবাহিক ভাবে সফল। রোহিত শর্মার অভাবে যাঁর ব্যাটিংয়ের উপরে অনেকটা নির্ভরশীল মুম্বই, সেই কুইন্টন ডি’কক বলেছেন, ‍‘‍‘আমাদের দলে দুরন্ত সব ব্যাটসম্যান ও অলরাউন্ডারেরা রয়েছে। আমার কাজ মুম্বইয়ের হয়ে ভাল সূচনা করা। আমি সেটাই করার চেষ্টা করে যাচ্ছি।’’ সূর্যকুমার যাদব, কায়রন পোলার্ড, হার্দিক পাণ্ড্য— শক্তিশালী দল মুম্বই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন