IPL 2020

ব্যাঙ্গালোরকে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইল হায়দরাবাদ

ব্যাঙ্গালোর ২০ ওভারে তোলে সাত উইকেটে ১২০ রান। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ১৪.১ ওভারেই ম্যাচ জিতে নেয়।

Advertisement

সংবাদ সংস্থা

শারজা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ১৯:৩০
Share:

বিপজ্জনক ওয়ার্নারকে ফেরানোর পরে ওয়াশিংটন সুন্দরকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা। শেষরক্ষা তাতেও হল না। ছবি-সোশ্যাল মিডিয়া।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে টুর্নামেন্টে বেঁচে রইল সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচের বল গড়ানোর আগে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ব্যাঙ্গালোর পয়েন্ট তালিকায় দু' নম্বরে ছিল। সমসংখ্যক ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে ছিল হায়দরাবাদ।

Advertisement

শনিবার শারজায় ব্যাঙ্গালোর জিতলে প্লে অফে পৌঁছে যেত। অন্য দিকে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হতো হায়দরাবাদকে।কিন্তু এ বারের আইপিএলের প্রতি মোড়ে রয়েছে চমক। কী হতে চলেছে, তার ভবিষ্যদ্বাণী করতে পারবেন না কেউ। বিরাট কোহালির ব্যাঙ্গালোরকে ৫ উইকেটে হারিয়ে হায়দরাবাদ পয়েন্ট তালিকায় উঠে এল চার নম্বরে। কোহালিদের পরের ম্যাচের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে। যদিও পয়েন্ট তালিকায় তাদের অবস্থানের কোনও পরিবর্তন হল না। দু' নম্বরেই রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স।

এ দিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। ব্যাঙ্গালোর ২০ ওভারে তোলে সাত উইকেটে ১২০ রান। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ১৪.১ ওভারেই ম্যাচ জিতে নেয়। রান তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি হায়দরাবাদের। ওয়ার্নার ৮ রানে আউট হন। যুজবেন্দ্র চহালকে অহেতুক মারতে গিয়ে মণীশ পাণ্ডে (২৬) ধরা পড়েন ক্রিস মরিসের হাতে।

Advertisement

দিল্লির বিরুদ্ধে ঋদ্ধিমান সাহা খেলেছিলেন দুরন্ত ৮৭ রানের ইনিংস। এ দিন তিনিই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলকে। ক্রিজে জমে যাওয়ার পরে চহালকে স্টেপ আউট করে মারতে গিয়ে আউট হলেন বাংলার উইকেট কিপার (৩৯)। কেন উইলিয়ামসনও ব্যক্তিগত ৮ রানে আউট হন। অভিষেক শর্মা ৫ বলে ৮ রান করার পরে নিজের উইকেট ছুড়ে দিয়ে আসেন। হায়দরাবাদ ব্যাটসম্যানদের উপরে এ দিন কোনও চাপ ছিল না। অথচ ঝুঁকি নিতে গিয়ে আউট হন তাঁরা। পরের ম্যাচে এই মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে ঋদ্ধিদের। হোল্ডার ১০ বলে ২৬ রান করে ম্যাচ জিতিয়ে দেন হায়দরাবাদকে।

দারুণ জমে উঠেছে এ বারের আইপিএল। একমাত্র মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া বাকি কোনও দলই এখনও পর্যন্ত প্লে অফ নিশ্চিত করতে পারেনি। আজই প্লে অফের টিকিট পেয়ে যেতেন কোহালি। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় সেই সুযোগ হাতছাড়া হয়। ইনিংসের শুরু থেকে রানের গতি বাড়াতে পারেননি ব্যাঙ্গালোরের দুই ওপেনার জশ ফিলিপ ও দেবদত্ত পাড়িকল। সন্দীপ শর্মার সুইং ভেঙে দেয় পাড়িকলের (৫) উইকেট। ব্যাঙ্গালোর অধিনায়কও ব্যর্থ। এ দিনের ম্যাচের আগে মোট ৬ বার সন্দীপ শর্মার বলে আউট হয়েছেন কোহালি। আশিস নেহরা ছাড়া তাঁকে এতবার ফেরাতে পারেননি কেউই। এ দিনও সন্দীপ শর্মার বলে আউট হতে হয় ব্যাঙ্গালোর অধিনায়ককে (৭)। কোহালি যখন আউট হন, তখন ব্যাঙ্গালোরের রান ২ উইকেটে ২৮। এবি ডিভিলিয়ার্স ২৪ বলে ২৪ রান করে শাহবাজ নাদিমের বলে আউট হন। ওপেনার জস ফিলিপ (৩২) আফগান স্পিনার রশিদ খানের শিকার। ওয়াশিংটন সুন্দর (২১), ক্রিস মরিসরা (৩) রান করতে ব্যর্থ। ওয়ার্নারের দলের বোলারদের মধ্যে সন্দীপ শর্মা (২-২০), হোল্ডার (২-২৭) সফল। ব্যাঙ্গালোরকে অল্প রানে থামিয়ে রাখতে পারার জন্যই এ দিন সহজে ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন