Sports News

পাকিস্তান ক্রিকেটের প্রথম ১০ হাজারি ইউনিস

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা আগেই ঘোষণা করে দিয়েছিলেন পাকিস্তানের বর্ষীয়ান ব্যাটসম্যান। রবিবার আবারও জানিয়েছেন সে কথা। কিন্তু তাতে তাঁর ব্যাটের ধার কমেনি একটুও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ২০:১৪
Share:

ইউনিস খান। -ফাইল চিত্র।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা আগেই ঘোষণা করে দিয়েছিলেন পাকিস্তানের বর্ষীয়ান ব্যাটসম্যান। রবিবার আবারও জানিয়েছেন সে কথা। কিন্তু তাতে তাঁর ব্যাটের ধার কমেনি একটুও। তিনি এও বলেছিলেন, এই সিরিজের যদি প্রতি ইনিংসেই তিনি সেঞ্চুরি করেন তা হলেও তাঁর অবসরের সিদ্ধান্ত বদল হবে না। যেমন বলা তেমনই কাজ। না, সেঞ্চুরি করেননি। কিন্তু ছুঁয়ে ফেলেছেন ১০ হাজারের মাইলস্টোন। পাকিস্তানের ক্রিকেটে এটা অবশ্যই ইতিহাস। ইউনিস খানই প্রথম যাঁর ব্যাট থেকে এল এই রান। বিশ্ব ক্রিকেটে তিনি ১৩ নম্বর ক্রিকেটার।

Advertisement

আরও খবর: ক্রিকেটার ধোনির হয়ে ব্যাট ধরলেন অনস্ক্রিন ধোনি

এই ম্যাচ খেলতে নামার আগে ১০ হাজার রান থেকে ২৩ রান পিছিয়ে ছিলেন তিনি। সাবাইনা পার্কে সোমবার থেকে শুরু হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। তিনি ছাড়া এই তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর, রিকি পন্টিং, কুমার সঙ্গাকারা, জ্যাক কালিস, রাহুল দ্রাবির, ব্রায়ান লারা, মাহেলা জয়বর্ধনে, অ্যালান বর্ডার, সুনীল গাওস্কর, অ্যালেস্টার কুক, শিবনারায়ন চন্দ্রপল ও স্টিভ ওয়া। ২০০০ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল ইউনিসের। ২০৮টি টেস্ট ইনিংস খেলে ফেললেন তিনি। ১০ হাজার রানের দিনই নিজের ৩৩তম টেস্ট হাফ সেঞ্চুরিটি করে ফেললেন তিনি। এদিন তিনি আউট হলেন ৫৮ রানে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন