গ্রেফতার চেন্নাইয়ান এফসির দুই সমর্থক

ঘরের মাঠে নর্থ-ইস্ট ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে দিয়েও সমর্থকদের ব্যবহারে অসম্মানিত হতে হল চেন্নাইয়ান এফসির কর্তৃপক্ষকে। সোমবার চেন্নাই পুলিশ তাদের মধ্যে দু’জনকে গ্রেফতার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চেন্নাই শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৭ ২২:০৫
Share:

এ ভাবেই নর্থ-ইস্ট সমর্থকদের সঙ্গে অভব্যতা করল চেন্নাইয়ান সমর্থকরা। ছবি: ফেসবুক ভিডিও থেকে।

নর্থ-ইস্টের মহিলা সমর্থকের সঙ্গে অভব্য ব্যবহার করার দায়ে গ্রেফতার করা হল দু’জনকে। গত বৃহস্পতিবার চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে খেলতে নেমেছিল অভিষেক বচ্চনের দল। সেখানেই বেশ কয়েকজন নর্থ-ইস্টের সমর্থকও ছিলেন। যাদের ঘিরে ধরে হেনস্তা করতে শুরু করে চেন্নাইয়ের একদল সমর্থক। সঙ্গে ব্যাঙ্গ। একজনকে তো দেখা যায় নর্থ-ইস্ট সমর্থকদের ব্যাঙ্গ করে নাচতেও। সেই ভিডিও দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। খবর যায় দুই ফ্র্যাঞ্চাইজির কাছেও। নর্থ-ইস্টের সেই সমর্থকদের মধ্যে মহিলারাও ছিলেন। কিন্তু তাঁরা কোনও প্রতিবাদই করতে পারেননি। উল্টোদিকে চেন্নাইয়ের বাকি সমর্থকরাও এই অভব্য ব্যবহার করা সমর্থকদের আটকায়নি।

Advertisement

আরও পড়ুন

চেন্নাইয়ের মাঠে হেনস্থার শিকার নর্থ-ইস্টের মহিলা সমর্থক

Advertisement

ঘরের মাঠে নর্থ-ইস্ট ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে দিয়েও সমর্থকদের ব্যবহারে অসম্মানিত হতে হল চেন্নাইয়ান এফসির কর্তৃপক্ষকে। সোমবার চেন্নাই পুলিশ তাদের মদ্যে দু’জনকে গ্রেফতার করেছে। নর্থ-ইস্ট ইউনাইটেডের পক্ষ থেকে চেন্নাইয়ের ক্লাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়েছে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য। টুইটে তারা লেখে, ‘‘দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য চেন্নাই পুলিশকে ধন্যবাদ। দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। তাদের গ্রেফতারও করা হয়েছে।’’

ঘটনার দিনই ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছিল, এই সমর্থকদের নির্দিষ্ট করে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তারা তাদের অফিশিয়াল টুইটারে বিবৃতি দিয়ে লিখেছিল, ‘‘চেন্নাইয়ান এফসি এ রকম ব্যবহার বরদাস্ত করবে না স্টেডিয়ামের মধ্যে। এর বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।’’ নর্থ-ইস্ট ইউনাইটেডের পক্ষ থেকে জন আব্রাহামেরও বক্তব্যে চূড়ান্ত বিরক্তি বেরিয়ে এসেছিল। তিনি লেখেন, ‘‘এই ঘটনা আমাকে খুব অশান্ত করে তুলেছে। খেলার মাঠ যদি এ ভাবে বিপজ্জনক হয়ে ওঠে তা হলে তো ভাবতে হবে। এতদিন মাঠ থেকে সব সব ভালই জেনেছি। স্পোর্টসম্যানশিপ শিখেছি, মনুষ্যত্ব দেখেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন