বিশ্বখেতাবের লড়াইয়ে কঠিন সূচি সিন্ধুদের

আগামী মাসে বাসেলে হতে যাওয়া প্রতিযোগিতার যে ড্র হয়েছে, তাতে প্রথম রাউন্ডে তুলনামূলক ভাবে সহজ প্রতিপক্ষ পেয়েছেন দুই তারকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৯ ০৫:১৫
Share:

পরীক্ষা: সিন্ধু-সাইনার সামনে এ বার নতুন চ্যালেঞ্জ। ফাইল চিত্র

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে কঠিন লড়াই অপেক্ষা করছে ভারতের দুই মহিলা তারকা সাইনা নেহওয়াল এবং পুসারলা বেঙ্কট সিন্ধুর জন্য।

Advertisement

আগামী মাসে বাসেলে হতে যাওয়া প্রতিযোগিতার যে ড্র হয়েছে, তাতে প্রথম রাউন্ডে তুলনামূলক ভাবে সহজ প্রতিপক্ষ পেয়েছেন দুই তারকা। কিন্তু তার পরেই কঠিন পরীক্ষা। সব কিছু ঠিকঠাক চললে পঞ্চম বাছাই সিন্ধু কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে চলেছেন দ্বিতীয় বাছাই, চিনের তাই জ়ু ইং-এর বিরুদ্ধে। কোয়ার্টার ফাইনালে উঠলে অষ্টম বাছাই সাইনাকে খেলতে হবে চতুর্থ বাছাই, চিনের চেন ইয়ু ফেই-এর বিরুদ্ধে। এবং তার সঙ্গে যুক্ত হচ্ছে আরও একটি তথ্য। একমাত্র ফাইনালে না উঠলে এই মঞ্চে দেখা হচ্ছে না দুই ভারতীয় তারকার।

মেয়েদের মতো পুরুষ সিঙ্গলসেও কঠিন লড়াইয়ের জন্য তৈরি থাকতে হবে কিদম্বি শ্রীকান্তদেরও। যে ড্র হয়েছে, তাতে সপ্তম বাছাই শ্রীকান্ত শেষ আটে পৌঁছলে তাঁর প্রতিপক্ষ হবেন ভারতেরই সমীর বর্মা। ষোলো নম্বর বাছাই বি সাই প্রণীতের প্রতিপক্ষ হবেন ষষ্ঠ বাছাই ইন্দোনেশিয়ার অ্যান্থনি গিন্টিং। তবে সব চেয়ে কঠিন পথ পেরোতে হবে এইচ এস প্রণয়কে। প্রথম রাউন্ডে জিতলে তাঁর প্রতিপক্ষ লিন ডান। সেই ম্যাচে জিতলে তৃতীয় রাউন্ডে দ্বৈরথ শীর্ষবাছাই কেন্তো মোমোতার বিরুদ্ধে।

Advertisement

সদ্য তাইল্যান্ড ওপেন ডাবলসে চ্যাম্পিয়ন পনেরো নম্বর বাছাই সাত্ত্বিক-চিরাগ জুটিকে লড়াই করতে হতে পারে চতুর্থ বাছাই মহম্মদ আহসান এবং হেন্দ্রা সেটিয়াওয়ান জুটির বিরুদ্ধে। প্রথম রাউন্ডেই থম গিকেল এবং রোনান লেবার জুটির বিরুদ্ধে লড়তে হবে মনু অত্রি এবং সুমিত রেড্ডি জুটিকে। মহিলা ডাবলসে অশ্বিনী পোন্নাপ্পা এবং সিক্কি রেড্ডি জুটির প্রথম রাউন্ডে প্রতিপক্ষ চিনা তাইপের চ্যাং চিং হুই এবং ইয়াং চিং তুন জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন