wrestling

ভারতের ২১ কুস্তিগিরকে ঢুকতে দেওয়া হল না স্পেনে! খেলতে পারবেন না বিশ্ব চ্যাম্পিয়নশিপে

ভারতের ২১ কুস্তিগিরের ভিসা বাতিল করেছে স্পেন। ফলে অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলতে স্পেনে যেতে পারবেন না তাঁরা। ভারতের তিন জন কোচকেও স্পেনে যাওয়ার ভিসা দেওয়া হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৭:৩৮
Share:

বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে পারবেন না অন্তিম পাঙ্গাল। —ফাইল চিত্র

অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেলতে যেতে পারলেন না ভারতের ২১ কুস্তিগির। ভিসা সমস্যায় তাঁদের স্পেনে যেতে দেওয়া হল না। ফলে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না তাঁরা। শুধু কুস্তিগির নয়, ভারতের তিন জন কোচকেও স্পেনে যাওয়ার ভিসা দেওয়া হয়নি।

Advertisement

স্পেনের দূতাবাস জানিয়েছে, ভিসা শেষ হয়ে যাওয়ার পরেও এই কুস্তিগিররা স্পেনে থেকে যেতে পারেন, সেই সন্দেহে তাঁদের ভিসা দেওয়া হয়নি।

অনূর্ধ্ব-২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য ৩০ সদস্যের দল ঘোষণা করেছিল ভারত। কিন্তু তাঁদের মধ্যে মাত্র ন’জন ভিসা পেয়েছেন। ভারতের প্রথম অনূর্ধ্ব-২০ মহিলা বিশ্ব চ্যাম্পিয়ন কুস্তিগির অন্তিম পাঙ্গালও ভিসা পাননি। ন’জন কোচের মধ্যে ছ’জনকে স্পেনে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement

এই ঘটনায় ক্ষুব্ধ ভারতের কুস্তি ফেডারেশনের যুগ্মসচিব বিনোদ তোমর। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘‘আমরা আগে কোনও দিন এই ধরনের ঘটনার সম্মুখীন হইনি। ভারত সরকার অনুমতি দিয়েছে। বিশ্ব কুস্তি সংস্থা আমাদের আমন্ত্রণ করেছে। তার পরেও অদ্ভুত যুক্তি দেখিয়ে ২১ জন কুস্তিগিরের ভিসা বাতিল করে দেওয়া হয়েছে।’’

বিনোদের প্রশ্ন, কোন যুক্তিতে স্পেনের আধিকারিকরা মনে করলেন যে কুস্তিগির ও কোচেরা দেশে ফিরে আসবেন না? সে রকম কোনও সন্দেহ থাকলে তাঁদের সঙ্গে যোগযোগ করতে পারত স্পেনের দূতাবাস। কিন্তু সেটা তারা করেনি। তাদের সঙ্গে কোনও কথা না বলেই ২১ কুস্তিগিরের ভিসা বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন