Sports News

বৃষ্টিতে দ্বিতীয় টেস্ট শুরু করা গেল না এখনও

প্রথম ম্যাচে ৩১ রানে হারতে হয়েছে ভারতকে। সুবিধেজনক জায়গায় পৌঁছেও  হারের মুখ দেখতে হয়েছে। দ্বিতীয় টেস্ট সে কারণে ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৮ ১৯:৪৯
Share:

বৃষ্টিতে ডাকা রয়েছে লর্ডসের পিচ। অপেক্ষায় দর্শকরা। ছবি: রয়টার্স।

লর্ডসে দ্বিতীয় টেস্ট শুরু করাই গেল না। ইংল্যান্ড সময় সকাল ১১টায় শুরু হওয়ার কথা ছিল খেলা। কিন্তু সকাল থেকেই প্রবল বৃষ্টি। পিচ ঢেকেই রাখতে হয়েছে। টস করাও সম্ভব হয়নি। এই অবস্থায় প্রথম দিনের খেলা শুরু হওয়া নিয়ে সংশয় রয়েছে। যে কারণে আগেই লাঞ্চ ব্রেক দিয়ে দেওয়া হয়েছে। যদিও পূর্বাভাস বলছে খুব দ্রুত বৃষ্টি কমবে। কিন্তু যতক্ষণে বৃষ্টি কমবে তার পর খেলা শুরু হওয়ার সময় থাকবে কিনা সেটাও বড় প্রশ্ন এখন।

Advertisement

এই ম্যাচে দু’জন স্পিনারকে নিয়ে নামার কথাই ভেবেছিলেন বিরাট কোহালি। পিচে ঘাস রয়েছে। এক কথায় অল-রাউন্ড উইকেট বলা যেতে পারে। ব্যাটসম্যানরা ফর্মে থাকলে রান পাবেন। বোলাররাও উইকেট পাবেন। কিন্তু এই পিচে ভরসা করতে হবে স্পিনারদের উপর। এই পিচে খুব বেশি রান ওঠারও যে সম্ভাবনা রয়েছে এমনটা নয়। ২০০ প্লাস রান এখানে স্বাভাবিক।

প্রথম ম্যাচে ৩১ রানে হারতে হয়েছে ভারতকে। সুবিধেজনক জায়গায় পৌঁছেও হারের মুখ দেখতে হয়েছে। দ্বিতীয় টেস্ট সে কারণে ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু একদিন কমে যাওয়াটা অসুবিধেয় ফেলবে ভারতকেই। সময় কমে গেল অনেকটা। প্রথম টেস্ট চার দিনে শেষ হয়েছিল। দ্বিতীয় টেস্টও চারদিনের দিকেই গড়াচ্ছে। এই অবস্থায় শেষ পর্যন্ত ম্যাচ কোথায় গিয়ে দাড়াবে সেটা বড় প্রশ্ন। তার মধ্যে স্যাঁতস্যাঁতে আউট ফিল্ড শুরুর দিকে সমস্যায় ফেলবে ফিল্ডারদের। স্থানীয় সময় দুপুর তিনটে পর্যন্তও খেলা শুরু করা যায়নি।

Advertisement

আরও পড়ুন
টাকা বাড়ল বিসিসিআই-এর নির্বাচকদের

আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন