Tokyo Olympics 2020

News of the day: সেমিফাইনালে সিন্ধু, পদকের লড়াইয়ে পূজা, আজ নজরে টোকিয়ো অলিম্পিক্স

মহিলাদের ব্যাডমিন্টন সিঙ্গলসের সেমিফাইনালে খেলবেন সিন্ধু। তাঁর প্রতিপক্ষ চিনের তাই জু-ইং। দুপুর আড়াইটা নাগাদ ওই খেলাটি হওয়ার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৯:১০
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আজ অলিম্পিক্স ব্যাডমিন্টনের সেমিফাইনালে নামছেন পি ভি সিন্ধু। অন্য দিকে আজ কোয়ার্টার ফাইনাল জিতলে বক্সিংয়ে পদক নিশ্চিত হবে পূজা রানির। ভারতের এম শ্রীশঙ্করকে দেখা যাবে পুরুষদের লং জাম্পে। আজ, শনিবার দিনভর এই খেলাগুলি ছাড়াও নজর থাকবে টোকিয়ো অলিম্পিক্সের অন্য খেলাগুলির দিকে।

Advertisement

আজ মহিলাদের ব্যাডমিন্টন সিঙ্গলসের সেমিফাইনালে খেলবেন সিন্ধু। তাঁর প্রতিপক্ষ চিনের তাই জু-ইং। দুপুর আড়াইটা নাগাদ ওই খেলাটি হওয়ার কথা। এর আগে এই দুই প্রতিদ্বন্দ্বী ১৮ বার মুখোমুখি হয়েছেন। তার মধ্যে ১৩ বার পরাজিত হয়েছেন সিন্ধু। ফলে আজ তাঁর জন্য লড়াইটাও বেশ কঠিন। আর জিততে পারলে পদকের দৌড়ে এগিয়ে যাবেন পুল্লেলা গোপীচন্দের এই ছাত্রী। আজ নজর থাকবে এই খেলার দিকে।

পদকের লড়াইয়ে বেশ খানিকটা এগিয়ে গিয়েছেন ভারতের বক্সার পূজা। বিকেল সাড়ে ৩টে নাগাদ মহিলাদের মিডলওয়েট কোয়ার্টার ফাইনালে নামবেন তিনি। বক্সিংয়ে লভলিনার পর পূজা দ্বিতীয় ভারতীয় হিসেবে পদক জিততে পারেন। আজ তাঁকে খেলতে দেখা যাবে চিনের লি কিয়ানের বিরুদ্ধে। এই ম্যাচ জিতলেই কোনও একটি পদক নিশ্চিত পূজার।

Advertisement

অন্য দিকে, পুরুষদের লং জাম্পে যোগ্যতা অর্জন পর্বে খেলবেন শ্রীশঙ্কর। বিকেল সাড়ে ৩টে নাগাদ ওই খেলাটি রয়েছে।

এ ছাড়া শুটিংয়ে বেলা সাড়ে ১২টা নাগাদ মহিলাদের ৫০ মিটার রাইফেল ৩ পোজিশনের ফাইনাল রয়েছে। অঞ্জুম মৌদগিল, তেজস্বিনী সবন্ত ফাইনালে উঠলে এই ফাইনালে নামবেন।এই খেলাগুলির দিকেও নজর থাকবে আজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন