জার্মানিতে চলল ভারতের খুদে ফুটবলাররা

নর্থইস্ট থেকে ৩৫জন অনূর্ধ্ব-১৫ ফুটবলাররা পাড়ি দিতে চলেছে সুদূর জার্মানিতে। ছ’বছর যেখানে তাদের ট্রেনিং দেওয়া হবে। বিটবার্গ শহরে অবস্থিত ট্রেনিং ক্যাম্পে ভারতীয় লাইসেন্স কোচেদের তত্তাবধানে ট্রেনিং করবে এই ৩৫ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৭ ০২:২৮
Share:

নর্থইস্ট থেকে ৩৫জন অনূর্ধ্ব-১৫ ফুটবলাররা পাড়ি দিতে চলেছে সুদূর জার্মানিতে। ছ’বছর যেখানে তাদের ট্রেনিং দেওয়া হবে। বিটবার্গ শহরে অবস্থিত ট্রেনিং ক্যাম্পে ভারতীয় লাইসেন্স কোচেদের তত্তাবধানে ট্রেনিং করবে এই ৩৫ জন। যে কোচেদের তালিকায় রয়েছেন ভারতের প্রাক্তন ফুটবলার মহেশ গাউলিও। কোচিং প্যানেলে পরামর্শদাতা হিসেবে রয়েছে জার্মান ক্লাব হফেনহাইম। গত বছর ভারতের নর্থইস্ট অঞ্চলে বিভিন্ন জায়গায় স্কাউট করেন জার্মান জাতীয় দলের যুবদলে খেলা ফাবিয়ান।

Advertisement

এই প্রকল্পের সঙ্গে যুক্ত সুপ্রতিক সেন জানালেন, ট্রেনিং ছাড়া পড়াশুনোও চলবে পুরোদমে। ৩৫ জন ফুটবলারের সঙ্গে থাকবেন শিক্ষক-শিক্ষিকারা। সঙ্গে আবার ব্যবস্থা করা হচ্ছে বরুসিয়া ডর্টমুন্ড, বেয়ার লেভারকুসেনের মতো দলের বিরুদ্ধে ট্রেনিং ম্যাচ আয়োজন করার। যেখানে স্কাউটরা থাকতে পারবে। ট্রেনিং দিতে স্থানীয় লিগে খেলানোর ব্যবস্থা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন