Cricket

মার্কিন মুলুকে গাড়ির নাম্বার প্লেটেও ধোনির নাম খোদাই!

কিন্তু, মহেন্দ্র সিংহ ধোনির জনপ্রিয়তা যে তাতে একটুও টাল খায়নি, এটা মেনে নিতে মনে হয় তাঁর ঘোরতর নিন্দুকও বিশেষ লজ্জা-টজ্জা পাবেন না! দেশে হোক বা দেশের বাইরে, বাইশ গজে ‘এম এস ডি’ নেমে পড়লেন মানেই গ্যালারিতে থাকা দর্শকদের মধ্যে উচ্ছ্বাসের ঢেউ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ১৫:১১
Share:

আমেরিকাতেও প্রবল জনপ্রিয়তা ধোনির। ফাইল ছবি।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন প্রায় চার বছর আগে। জাতীয় দলের অধিনায়কের মুকুটও চলে গিয়েছে বেশ কয়েক বছর হয়ে গেল। কিন্তু, মহেন্দ্র সিংহ ধোনির জনপ্রিয়তা যে তাতে একটুও টাল খায়নি, এটা মেনে নিতে মনে হয় তাঁর ঘোরতর নিন্দুকও বিশেষ লজ্জা-টজ্জা পাবেন না! দেশে হোক বা দেশের বাইরে, বাইশ গজে ‘এম এস ডি’ নেমে পড়লেন মানেই গ্যালারিতে থাকা দর্শকদের মধ্যে উচ্ছ্বাসের ঢেউ।

Advertisement

কিন্তু, সে তো ক্রিকেট মাঠে। আর ক্রিকেটীয় গ্রহের বাইরে? আমেরিকা যুক্তরাষ্ট্রের মতো ক্রিকেটে চরম নিরুত‌্সাহী একটা দেশেও যদি ধোনির জনপ্রিয়তার আঁচ প্রবলভাবে টের পাওয়া যায় তাহলে তো খানিক অবাক হতেই হবে। ব্যাপারটা কী?

মার্কিন দেশের চোখ ঝলসানো শহর লস অ্যাঞ্জেলসে একটি মেরুন রঙা গাড়ির নম্বর প্লেটে বড় বড় হরফে লেখা ‘এম এস ধোনি’‍! গাড়িটির মালিক যে বেজায় ধোনি ভক্ত সে তো ভাল মতোই বোঝা যাচ্ছে। এই ছবি দেখার পর সোশ্যাল মিডিয়ায় ঝড়। টুইটারে অনেকেই ‘কমেন্ট’ করেছেন।

Advertisement

আরও পড়ুন: স্লেজিং আমাদের সময়েও ছিল, অকপট কিরমানি

আরও পড়ুন: বিরাট সাফল্য দেখছেন ভিভ

৩৭ বছর বর্ষীয় ধোনি তিন-তিনবার চেন্নাই সুপার কিংসকে আইপিএল খেতাব জিতিয়েছেন। এরই সঙ্গে দু’বার চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি ক্রিকেটের ট্রফি এনে দিয়েছেন। ভারতীয় দলের অধিনায়ক হিসেবেও ধোনির সাফল্য প্রশ্নাতীত। ২০১১ সালের বিশ্বকাপ ক্রিকেটে দেশকে খেতাব এনে দেওয়াই শুধু নয়, ২০০৭ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটেও তাঁরই নেতৃত্বে ভারত ট্রফি জিতেছিল।

এমনকী, ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও বিলেতের মাটিতে ভারতীয় দল সাফল্যের পতাকা উড়িয়েছিল ধোনিরই অধিনায়কত্বে। মাঠের বাইরেও তাঁর ভাবমূর্তি যথেষ্টই উজ্জ্বল। সবমিলিয়ে মহেন্দ্র সিংহ ধোনি ভারতীয় ক্রিকেট জনমানসে সর্বার্থেই বন্দিত এক চরিত্র। এমন একজন চরিত্র যে মার্কিন মুলুকেও বাড়তি সমাদর পাবেন এতে আর আশ্চর্য কী?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন