Neeraj Chopra

Neeraj Chopra: নীরজের নামে সোনার পোস্টবক্স! অভিনব সম্মান ভারতীয় ডাক বিভাগের

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। সেটাই ট্র্যাক অ্যান্ড ফিল্ডে এখনও পর্যন্ত ভারতের প্রথম এবং একমাত্র পদক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৭:১৩
Share:

সম্মান নীরজকে। ফাইল ছবি

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। সেটাই ট্র্যাক অ্যান্ড ফিল্ডে এখনও পর্যন্ত ভারতের প্রথম এবং একমাত্র পদক। সোনার ছেলেকে সম্মান জানাতে অভিনব পদক্ষেপ নিল ভারতীয় ডাক বিভাগ। নীরজের নামে একটি সোনার রং করা পোস্টবক্স বসানো হয়েছে হরিয়ানায়।

Advertisement

অলিম্পিক্সে জেতার পর থেকেই নীরজের কদর এবং বাজারমূল্য বাড়ছে চড়চড় করে। একাধিক বিজ্ঞাপনে ইতিমধ্যেই মুখ দেখিয়ে ফেলেছেন তিনি। সেই সঙ্গে একের পর এক অনুষ্ঠান এবং সংবর্ধনা তো চলছেই। গত মাসেই আমেরিকার ক্যালিফোর্নিয়ায় চুলা ভিস্টায় ট্রেনিং করতে চলে গিয়েছেন নীরজ। যাওয়ার আগে জানিয়েছিলেন, দীর্ঘদিন অনুশীলন করেননি। কারণ দেশে এত অনুষ্ঠানে হাজির হতে হচ্ছে যে নিজের অনুশীলনের জন্য সময়ই পাচ্ছেন না।

এই সেই পোস্টবক্স। ছবি টুইটার

ভারতীয় ডাক বিভাগের সেই বিশেষ পোস্টবক্সে লেখা হয়েছে, ‘টোকিয়ো অলিম্পিক্স ২০২০-তে জ্যাভলিনে সোনা জয়ী নীরজ চোপড়ার সম্মানে এই পোস্টবক্স স্থাপন করা হল।’ টোকিয়োয় ৮৭.৫৮ মিটার দূরে জ্যাভলিন ছুড়েছিলেন নীরজ। নামীদামী প্রতিপক্ষকে হারিয়ে সোনা জিতে নেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন