Cricket

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ডিভিলিয়ার্স

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন এবি। দেশের হয়ে না খেললেও আইপিএল-এ দেখা গিয়েছিল তাঁকে। এবিডি-কে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর উদ্যোগ এ বার নিচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

জোহানেসবার্গ শেষ আপডেট: ০৪ মার্চ ২০২০ ১৮:২৪
Share:

দেশের জার্সিতে ফের দেখা যাবে এবি-কে। ছবি— এএফপি।

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন এবি ডিভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এবি-কে দলে ফেরানোর উদ্যোগ নিতে শুরু করে দিয়েছে।

Advertisement

প্রোটিয়াদের হেড কোচ মার্ক বাউচার ডিভিলিয়ার্সের জন্য সময় বেঁধে দিয়েছেন। ১লা জুন থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফর। সেই সফরের জন্য ভাবা হচ্ছে প্রোটিয়া তারকাকে।

২০১৮ সালের ২৩ মে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন এবি। দেশের হয়ে না খেললেও আইপিএল-এ দেখা গিয়েছিল তাঁকে। অবসর ভেঙে বিশ্বকাপে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু সেই সময়ে তাঁর প্রস্তাব ফিরিয়ে দেয় প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

Advertisement

আরও পড়ুন: ফাইনালে বাংলার দুই ওপেনারকে কী করতে হবে? টিপস দিলেন দুই রঞ্জিজয়ী বঙ্গসন্তান

বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করে দক্ষিণ আফ্রিকা। তার জেরে বদলে যায় দক্ষিণ আফ্রিকার কোচ ও ক্যাপ্টেন। নতুন কোচ বাউচার টি টোয়েন্টি বিশ্বকাপের আগেই এবি-কে ফেরাতে চান দলে। বাউচার বলেন, ‘‘আইপিএল-এর পরেই এবি-কে দলে ফেরানোর উদ্যোগ আমরা নেব। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের বেশ কয়েকটা ম্যাচ রয়েছে।’’

আরও পড়ুন: প্রসাদের জায়গায় নতুন নির্বাচক প্রধান জোশী

১জুন থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফর। সেই সিরিজের জন্য বেশ কয়েকজনকে বেছে নেবে দক্ষিণ আফ্রিকা। তাঁদের মধ্যে রয়েছেন ডিভিলিয়ার্সও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন