আজ পুণের মাঠে সুস্থ ডিভিলিয়ার্স ফিরছেন দক্ষিণী ডার্বিতে

ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান অধিনায়কের মুখোমুখি লড়াই একবার হয়ে গিয়েছে এ বারের আইপিএলে। বিরাটদের পাড়ায় গিয়ে তাঁদের হারিয়ে এসেছিলেন ধোনিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০১৮ ০৩:৫৮
Share:

পশ্চিমে দক্ষিণী ডার্বি! চেন্নাই সুপার কিংস (সিএসকে) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। এক দলের সেরা চারে থাকার সম্ভাবনা প্রবল। অন্য দলটির ভবিষ্যৎ প্রায় সুতোয় ঝুলছে। আর একটি ম্যাচ হারলেই প্লে-অফের দৌড় থেকে কার্যত বিদায় নিতে হবে তাদের। কিন্তু যে দ্বৈরথটা এ সব হিসেব-নিকেশের ঊর্ধ্বে, তা হল মহেন্দ্র সিংহ ধোনি বনাম বিরাট কোহালি। যা দেখার অপেক্ষায় ফুটছে পুণের ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান অধিনায়কের মুখোমুখি লড়াই একবার হয়ে গিয়েছে এ বারের আইপিএলে। বিরাটদের পাড়ায় গিয়ে তাঁদের হারিয়ে এসেছিলেন ধোনিরা। তাও আবার ২০৫ রান তাড়া করে। ধোনি তাঁর পুরনো, চেনা মেজাজে ফেরেন ৩৪ বলে ৭০ রানের ইনিংস খেলে। ব্যাটসম্যান বিরাট সে দিন হেরে যান ধোনির কাছে। ১৮ রানের বেশি করতে পারেননি তিনি। সেই হারের বদলা কোহালি নিতে পারবেন কি না, শনিবারের ম্যাচের বড় আকর্ষণ এটাই। রান তোলার দিক থেকে অবশ্য ধোনির চেয়ে এগিয়ে বিরাট। কিন্তু সেখানেও জোর লড়াই। মাত্র কুড়ি রানের ব্যবধান দু’জনের মধ্যে। বিরাটের যেখানে আট ম্যাচে ৩৪৯ রান, সেখানে ধোনির ন’ম্যাচে ৩২৯। বৃহস্পতিবার ইডেনে হারের পরে ধোনিরা লিগ তালিকায় এক থেকে নেমে এসেছেন দুইয়ে। বৃহস্পতিবার দলের বোলিং ও ফিল্ডিং দেখে বেশ অসন্তোষ প্রকাশ করেন ধোনি। বলেন, ‘‘আমাদের কোনও বোলারই ভাল বোলিং করেনি। ফিল্ডিংও জঘন্য হয়েছে। এই ভুল-ত্রুটি দ্রুত শুধরে নিতে হবে।’’

অন্য দিকে, বিরাটদের শিবিরে সুখবর, এ বি ডিভিলিয়ার্স এখন সুস্থ। জ্বরের জন্য শেষ দুই ম্যাচে খেলতে পারেননি বিধ্বংসী ফর্মে থাকা এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। শুক্রবার তাদের কোচ ড্যানিয়েল ভেত্তোরি জানিয়ে দেন, কুইন্টন ডি’কক এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দেশে গিয়েছেন। তাই এ বি-কেই খেলতে হবে শনিবার।

Advertisement

কলকাতা বিমানবন্দরে ধোনি। ছবি: সুদীপ্ত ভৌমিক

লিগ তালিকার শীর্ষে থাকা সানরাইজার্স হায়দরাবাদও শনিবার ঘরের মাঠে নামবে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে। গত ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে দিল্লি। তবে তা সানরাইজার্সকে হারানোর পক্ষে যথেষ্ট কি না, তা বোঝা যাবে এই ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন