Shooting World Cup

তিরন্দাজি বিশ্বকাপে ভারতকে প্রথম সোনা দিলেন অভিষেক বর্মা

রবিবার আরও তিনটি পদক পেতে পারে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ০০:১৫
Share:

অভিষেক বর্মা। ফাইল ছবি

তিরন্দাজি বিশ্বকাপে সোনা জিতলেন ভারতের অভিষেক বর্মা। কমপাউন্ড বিভাগের ফাইনালে আমেরিকার ক্রিস স্কাফকে হারান অভিষেক। বিশ্বকাপে কম্পাউন্ডের ব্যক্তিগত বিভাগে প্রথম ভারতীয় হিসেবে দু’ বার সোনা জিতলেন অভিষেক। এর আগে ২০১৫ সালেও সোনা জিতেছিলেন তিনি।

Advertisement

প্যারিসে আয়োজিত এই বিশ্বকাপের ফাইনাল টানটান উত্তেজনার মধ্যে শেষ হয়। নির্ধারিত পাঁচ রাউন্ডের পর স্কোর দাঁড়ায় ১৪৮-১৪৮। এরপর শুট-অফে অভিষেক জেতেন ১০-৯ ফলে। প্রথম তিন রাউন্ডের শেষে অভিষেক ২ পয়েন্টে এগিয়ে ছিলেন। কিন্তু পরের দুটি রাউন্ডে ৩০-২৯ স্কোর করে সমতা ফেরান স্কাফ।

এই বিশ্বকাপে এটাই ভারতের প্রথম পদক। রবিবার আরও তিনটি পদক পেতে পারে ভারত। রিকার্ভ মিক্সড বিভাগের ফাইনালে উঠেছে দীপিকা কুমারী-অতনু দাস জুটি। রিকার্ভের দলগত বিভাগেরও ফাইনালে উঠেছে ভারতের মহিলা দল। রিকার্ভের ব্যক্তিগত বিভাগের সেমিফাইনালে উঠেছেন দীপিকা।

Advertisement

(‘তিরন্দাজি বিশ্বকাপে ভারতকে সোনা দিলেন অভিষেক বর্মা’ সংবাদে যাঁর ছবি প্রকাশিত হয়েছে, তিনি তিরন্দাজ অভিষেক নন। সঠিক ছবি প্রকাশিত হল। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিক ভাবে ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন