ছাড়পত্র পেলেন অবিনাশ

দিল্লিতে কথাবার্তা হয়েই গিয়েছিল। শুধু বাকি ছিল কাগজপত্র তৈরির ব্যাপারটি। শুক্রবার আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ের মধ্যস্ততায় অবিনাশের আইনজীবীর সঙ্গে ইস্টবেঙ্গল প্রতিনিধির বৈঠকে তা চূড়ান্ত হয়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৭ ০৩:৫৮
Share:

—ফাইল চিত্র।

দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে অবিনাশ রুইদাশ বিতর্কে দাঁড়ি পরে গেল। ইস্টবেঙ্গলে নয়, সামনের মরসুমে আইএসএলের ক্লাব মুম্বই সিটি এফ সি-তে খেলতে দেখা যাবে বজবজের এই প্রতিশ্রুতিমাণ মিডিওকে।

Advertisement

দিল্লিতে কথাবার্তা হয়েই গিয়েছিল। শুধু বাকি ছিল কাগজপত্র তৈরির ব্যাপারটি। শুক্রবার আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ের মধ্যস্ততায় অবিনাশের আইনজীবীর সঙ্গে ইস্টবেঙ্গল প্রতিনিধির বৈঠকে তা চূড়ান্ত হয়ে যায়। অবিনাশ ছাড়পত্র চেয়ে চিঠি দিয়েছিলেন পুরানো ক্লাবকে। ছাড়পত্র দিয়ে দিচ্ছে লাল-হলুদ। শুধু তাই নয়, অবিনাশের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি সমস্যা যে মিটে গিয়েছে সেটা একযোগে লিখিতভাবে জানাচ্ছেন দু’পক্ষই। আইএফএ সচিব বললেন, ‘‘ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিকে দু’পক্ষ একটি চিঠি দিয়ে জানিয়ে দিচ্ছে আর এটা নিয়ে আলোচনার দরকার নেই। সমস্যা মিটে গিয়েছে।’’ অবিনাশ সমস্যা মিটে গেলেও কলকাতা লিগের ডার্বি কোথায় হবে তা নিয়ে ধোঁয়াশা রাখল আইএফএ। এ দিন আলোচনা চালিয়েও সমস্যার সমাধান হয়নি। ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজোর দিন ডার্বি শিলিগুড়িতে করার জন্য চেষ্টা চালাচ্ছে রাজ্য ফুটবল সংস্থা। মাঠ ও পুলিশের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে। বন্যার ফলে শিলিগুড়িতে তা না হলে কল্যাণীর কথা ভাবা হবে।

এ দিকে আজ শনিবার বারাসতে পিয়ারলেসের বিরুদ্ধে প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে নামছে মহমেডান। দিপান্দা ডিকার অফ ফর্ম চিন্তায় রাখলেও বঙ্গসন্তানদের অনেকেই গোল পাওয়ায় স্বস্তিতে বিশ্বজিৎ ভট্টাচার্য। বললেন, ‘‘লিগের লড়াইতে থাকতে হলে টানা ম্যাচ জেতাটা জরুরি।’’ এ দিকে এটিকে-তে খেলে যাওয়া অফেন্সে নাতো ক্লাব পাচ্ছেন না। তাঁর এজেন্ট জীবনপঞ্জী পাঠিয়েছেন ইস্টবেঙ্গলেও। কর্তারা অবশ্য তাঁকে নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেননি।

Advertisement

কলকাতা প্রিমিয়ার লিগ—মহমেডান: পিয়ারলেস (বারাসত ৬-৩০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন