Asian Games

অদিতির রুপোয় শুরু রবিবার, এশিয়ান গেমসে মহিলাদের গল্ফে প্রথম পদক ভারতের

সোনার আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারলেন না অদিতি। শেষ দিনে নিজের সেরা ফর্মে পাওয়া গেল না দেশের এক নম্বর মহিলা গল্ফ খেলোয়াড়কে। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১০:০৬
Share:

অদিতি অশোক। ছবি: টুইটার।

প্রায় গোটা প্রতিযোগিতায় এগিয়ে থেকেও শেষ বেলায় পিছিয়ে পড়লেন অদিতি অশোক। এশিয়ান গেমসে ভারতের সেরা মহিলা গল্ফারকে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল। তবে ভারতের প্রথম মহিলা গল্ফ খেলোয়াড় হিসাবে এশিয়ান গেমসে পদক জয়ের নজির গড়লেন অদিতি।

Advertisement

শেষটা ভাল করতে পারলেন না অদিতি। তৃতীয় রাউন্ডের শেষে অনেকটাই এগিয়ে ছিলেন তিনি। কিন্তু রবিবার ঠিক মতো শট মারতে পারলেন না। মাঝামাঝি সময় থেকেই পিছিয়ে পড়তে শুরু করেন। একটা সময় তাঁকে ছাপিয়ে যান তাইল্যান্ডের প্রতিপক্ষ। শেষ পর্যন্ত আর তাঁকে টপকাতে পারেননি। দু’শট পিছিয়ে থেকে প্রতিযোগিতা শেষ করেন অদিতি। অদিতি খেলেছেন মোট ২৬৭টি শট। তাইল্যান্ডের ইয়োবোল অর্পিচায়া খেলা শেষ করতে নিয়েছেন ২৬৫টি শট। ফলে সোনার আশা পারলেন না অদিতি। ব্যক্তিগত ইভেন্টে রুপো পেলেন তিনি। তাতেও প্রথম ভারতীয় হিসাবে নজির গড়লেন অদিতি। তাঁর থেকে এক শট পিছিয়ে থেকে ব্যক্তিগত বিভাগে ব্রোঞ্জ পেয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রতিযোগী।

গ্রাফিক: সনৎ সিংহ।

ভারতের অন্য দুই প্রতিযোগীও তেমন ভাল কিছু করতে পারলেন না। প্রণবী শরৎ শেষ করলেন ১৩তম স্থানে। অবনী প্রশান্ত শেষ করলেন ১৮ নম্বরে। এর প্রভাব পড়ল দলগত ইভেন্টেও। একটা সময় পর্যন্ত প্রথম স্থানে থাকা ভারতীয় দল শেষ করল চতুর্থ স্থানে। ব্রোঞ্জজয়ী চিনের থেকে চারটি শট বেশি খেলতে হয়েছে ভারতীয় দলকে। ৫৪২ শটে খেলা শেষ করে সোনা তাইল্যান্ডের। ৫৪৭ শটে খেলা শেষ করে রুপো দক্ষিণ কোরিয়ার।

Advertisement

অন্য দিকে দিনের দ্বিতীয় পদকটিও দিলেন দেশের মহিলা ক্রীড়াবিদেরা। আরও একটি রুপো এল শুটিং থেকে। ট্র্যাপের দলগত ইভেন্টে দ্বিতীয় স্থানে শেষ করলেন ভারতের রাজেশ্বরী কুমারী, মনীষা কের এবং প্রীতি রজক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন