Sports

তৃতীয় দিনের শেষে জাডেজা-অশ্বিন ঘুর্ণীতে অ্যাডভান্টেজ ভারত

শুক্রবার বাঁচিয়েছিল বৃষ্টি। আর শনিবার বাঁচাল রবীন্দ্র জাডেজা-রবিচন্দ্রন অশ্বিনের ঘুর্ণী। দুই স্পিনার মিলিয়ে নিলেন ন’উইকেট। সকালেও যখন মনে হচ্ছিল প্রথম ইনিংসে ভারতকে অনায়াসে টপকে যাবে নিউজিল্যান্ড, তখনই ভয়ঙ্কর হয়ে ওঠেন দুই স্পিনার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৪৬
Share:

পাঁচ উইকেট জাডেজার। ছবি: রয়টার্স।

শুক্রবার বাঁচিয়েছিল বৃষ্টি। আর শনিবার বাঁচাল রবীন্দ্র জাডেজা-রবিচন্দ্রন অশ্বিনের ঘুর্ণী। দুই স্পিনার মিলিয়ে নিলেন ন’উইকেট। সকালেও যখন মনে হচ্ছিল প্রথম ইনিংসে ভারতকে অনায়াসে টপকে যাবে নিউজিল্যান্ড, তখনই ভয়ঙ্কর হয়ে ওঠেন দুই স্পিনার। দিনের শেষে সেই স্পিনের দৌলতেই বাজিমাত না হলেও ভাল জায়গায় ভারত। দ্বিতীয় ইনিংসে লোকেশ রাহুল ৩৮ রানে আউট হওয়ার পর ভারতীয় ইনিংসের হাল ধরেন মুরলী বিজয় ও চেতেশ্বর পূজারা। দুই ব্যাটসম্যানের দাপটে দিনের শেষে ভারতের রান ১৫৯/১। ৬৪ রান করে বিজয় ৫০ করে ক্রিকেট রয়েছেন পূজারা। হাতে রয়েছে ৯ উিকেট। ২১৫ রানে এগিয়ে রয়েছে কোহালি অ্যান্ড ব্রিগেড।

Advertisement

প্রথম ইনিংসের শুরুটা কিন্তু দারুন করেছিল কিউইরা। এ দিন সকালে প্রথম আঘাতটা হানেন অশ্বিন। গত কালের দুই অপরাজিত ব্যাটসম্যান লাথাম এবং উইলিয়ামসনকে পরপর আউট করেন তিনি। ১৫৯/১ থেকে আচমকা ১৭০/৪ হয়ে যায় নিউজিল্যান্ড। এর পর দলের হাল ধরেন রঞ্চি-স্যান্টনার জুটি। ২৫৫ রানে পাঁচ উইকেট নিয়ে যখন নিশ্চিত লিডের দিকে এগোচ্ছে ব্ল্যাক ক্যাটসরা, তখনই শুরু জাডেজা ম্যাজিক। মাত্র ৭ রানে পরের পাঁচ উইকেট হারায় তারা।

Advertisement

আরও পড়ুন:
ভারতের অপমান বাড়তে দিল না বৃষ্টি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন