Team India

বোলিংয়ের সঙ্গে সেরা টেস্ট অল-রাউন্ডারও জাডেজা

মঙ্গলবারের আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে সেরার জায়গা দখল করে নিলেন টেস্টের সেরা বোলার। জাডেজার পরে রয়েছেন সাকিব। এর পর রয়েছেন ভারতেরই রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন মইন আলি ও বেন স্টোকস।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৭ ১৭:১৫
Share:

টেস্টের সেরা বোলার ও অল-রাউন্ডার রবীন্দ্র জাডেজা। ছবি: এপি।

বোলিংয়ের শীর্ষে তো ছিলেনই। এ বার অল-রাউন্ডার তালিকায়ও শীর্ষে পৌঁছে গেলেন রবীন্দ্র জাডেজা। ছাপিয়ে গেলেন বাংলাদেশের সাকিব আল হাসানকে। দীর্ঘদিন ধরে অল-রাউন্ডার তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছিলেন জাডেজা। এ বার জাডেজার দুরন্ত ফর্মের কাছে হার মানতে হল বাংলাদেশী অল-রাউন্ডারকে। ব্যাটে-বলে দারুণ ফর্মে রয়েছেন ভারতের এই অল-রাউন্ডার। যদিও নির্বাসিত হয়ে শেষ টেস্টে খেলা হচ্ছে না জাডেজার। তবুও মঙ্গলবারের আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে সেরার জায়গা দখল করে নিলেন টেস্টের সেরা বোলার। জাডেজার পরে রয়েছেন সাকিব। এর পর রয়েছেন ভারতেরই রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন মইন আলি ও বেন স্টোকস।

Advertisement

আরও পড়ুন

সেরার তকমা প্রেরণা, বলে দিচ্ছেন ঋদ্ধিমান

Advertisement

পাল্লেকেলি টেস্ট থেকে ছিটকে গেলেন রঙ্গনা হেরাথ

অল-রাউন্ডার তালিকায় প্রথম পাঁচে রয়েছেন, দু’জন ভারতীয় ও দু’জন ইংল্যান্ড প্লেয়ার। এক জন বাংলাদেশ। রবীন্দ্র জাডেজার পয়েন্ট ৪৩৮। সাকিবের পয়েন্ট ৪৩১। অশ্বিন ৪১৮। মইন আলির পয়েন্ট ৪০৯ ও বেন স্টোকসের পয়েন্ট ৩৬০। ব্যাটিং তালিকায় উঠে এসেছেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানেও। কলম্বোয় জোড়া সেঞ্চুরির পর ৮৮৮ পয়েন্ট নিয়ে কেরিয়ারের সর্বোচ্চ র‌্যাঙ্কিং তিনে উঠে এসেছেন পূজারা। বিরাট কোহালির জায়গা হয়েছে পাঁচে, অজিঙ্ক রাহানে রয়েছেন ছ’য়ে। অল-রাউন্ডারের পাশাপাশি বোলিংয়েও শীর্ষে জাডেজা। একই ভাবে তৃতীয় স্থানে অশ্বিন।

মঙ্গলবার র‌্যাঙ্কিং প্রকাশিত হওয়ার পরে বিরাট কোহালি থেকে শিখর ধবন— সবাই অভিনন্দন জানিয়েছেন ভারতীয় অলরাউন্ডারকে। কোহালি যেমন টুইট করেছেন, ‘আমাদের সোর্ড মাস্টার জাডেজাকে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হওয়ার জন্য অভিনন্দন। ওয়েল ডান জাড্ডু।’ ধবনও প্রায় একই সুরে টুইট করেছেন, ‘দারুণ কৃতিত্ব জাড্ডু। তুমি সত্যিই এই এক নম্বর জায়গাটার যোগ্য।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন