Alexander Zverev

Alexander Zverev: ফেডেরার, নাদালের উত্তরসূরির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ প্রাক্তন বান্ধবীর

২০১৯-এ বিচ্ছেদ হয়ে গিয়েছে জেরেভ এবং শারিপোভার। দু’বছর পরে নিজের পুরনো সম্পর্কের স্মৃতিচারণ করতে গিয়ে জেরেভের নামে একের পর এক অভিযোগ তুলেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৯:৩৬
Share:

জেরেভ এবং শারিপোভা। ফাইল ছবি

আন্তর্জাতিক টেনিস সার্কিটে রজার ফেডেরার, রাফায়েল নাদালের উত্তরসূরি মনে করা হয় তাঁকে। সম্প্রতি অলিম্পিক্সে টেনিসের সিঙ্গলসে সোনা জিতেছেন। সেই আলেকজান্ডার জেরেভের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মারাত্মক অভিযোগ আনলেন তাঁর প্রাক্তন বান্ধবী ওলগা শারিপোভা।

Advertisement

২০১৯-এ বিচ্ছেদ হয়ে গিয়েছে জেরেভ এবং শারিপোভার। দু’বছর পরে নিজের পুরনো সম্পর্কের স্মৃতিচারণ করতে গিয়ে জেরেভের নামে একের পর এক অভিযোগ তুলেছেন তিনি। সেই সাক্ষাৎকার আমেরিকার এক নামী সংবাদপত্রে প্রকাশিত হতেই তোলপাড় পড়েছে।

শারিপোভার অভিযোগ, সম্পর্কে থাকাকালীন জেরেভের সঙ্গে অশান্তি ছিল নিত্যনৈমিত্তিক ব্যাপার। তবে মাঝে মাঝেই শারীরিক নির্যাতনও সামলাতে হয়েছে তাঁকে। এতটাই চরম পর্যায়ে অত্যাচার পৌঁছে গিয়েছিল যে ইনসুলিন খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন শারিপোভা।

Advertisement

বছরদুয়েকে আগে ইউএস ওপেন খেলতে গিয়ে তুমুল ঝামেলা হয়েছিল দু’জনের। ঘরে না থেকে শারিপোভার সালোঁতে যাওয়াকে কেন্দ্র করে অশান্তি হয়। শারিপোভা ইনসুলিন ইঞ্জেকশন নেওয়ার পর জেরেভ হোটেলে ঢুকে বান্ধবীকে অচেতন অবস্থায় দেখতে পান। সঙ্গে সঙ্গে জোর করে চিনি খাওয়ান। শারিপোভা কিছুটা সুস্থ হওয়ার পর ফের দু’জনের অশান্তি হয়। এরপর শাংহাই মাস্টার্সে খেলার সময় একদিন হোটেলের ঘরে বান্ধবীকে একের পর এক ঘুষি মেরেছিলেন জেরেভ। শুধু তাই নয়, বাবা-কে ডেকে এনে বান্ধবীকে অপমান করান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন