আর্সেনাল ছেড়ে ম্যাঞ্চেস্টার সিটির পথে স্যাঞ্চেজ

আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে মরসুমের মাঝপথেই সংঘাতে জড়িয়ে পড়েছিলেন স্যাঞ্চেজ। তখন থেকেই তাঁর ক্লাব ছাড়া নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। যদিও ইংলিশ প্রিমিয়ার লিগ চলাকালীন ওয়েঙ্গার দাবি করেছিলেন, আর্সেনালেই থাকছেন চিলে স্ট্রাইকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ জুন ২০১৭ ০৪:৩০
Share:

স্যাঞ্চেজ হয়তো আর্সেনাল ছাড়বেন। ফাইল চিত্র

ছয় বছর আগে পেপ ওয়ার্দিওলার কোচিংয়েই পুনর্জন্ম হয়েছিল অ্যালেক্সিস স্যাঞ্চেজের। চিলে স্ট্রাইকারকে রিভার প্লেট থেকে বার্সেলোনায় নিয়ে এসেছিলেন তিনি। পরের বছরেই অবশ্য বার্সা ছেড়ে বায়ার্ন মিউনিখে চলে যান স্প্যানিশ কোচ। স্যাঞ্চেজ-ও ২০১২-তে যোগ দেন আর্সেনালে। পাঁচ বছর ফের বিশ্ব ফুটবলে উজ্জ্বল হয়ে উঠল পেপ-স্যাঞ্চেজ যুগলবন্দি দেখার সম্ভাবনা।

Advertisement

আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে মরসুমের মাঝপথেই সংঘাতে জড়িয়ে পড়েছিলেন স্যাঞ্চেজ। তখন থেকেই তাঁর ক্লাব ছাড়া নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছিল। যদিও ইংলিশ প্রিমিয়ার লিগ চলাকালীন ওয়েঙ্গার দাবি করেছিলেন, আর্সেনালেই থাকছেন চিলে স্ট্রাইকার। নতুন চুক্তিও করা হবে স্যাঞ্চেজের সঙ্গে। কিন্তু মরসুম শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ছবিটা বদলে গিয়েছে। আগামী মরসুমে স্যাঞ্চেজ-কে পাওয়ার জন্য ম্যাঞ্চেস্টার সিটি-র সঙ্গে ঝাঁপিয়েছিল বায়ার্ন মিউনিখ ও চেলসি। কিন্তু স্যাঞ্চেজ পুরনো গুরুর কোচিংয়েই খেলার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি ব্রিটিশ সংবাদ মাধ্যমের।

সদ্য সমাপ্ত মরসুমে ইপিএলে সর্বোচ্চ গোলদাতা ছিলেন স্যাঞ্চেজ। চেলসি-কে হারিয়ে এফএ কাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি। তাঁর বিতর্কিত গোলেই এগিয়ে গিয়েছিল আর্সেনাল। তিন বছরে আর্সেনালের হয়ে ৭২টি গোল করেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন