ধোনি-বিরাটের প্রশংসায় রায়ুডু

জিম্বাবোয়ে সফরে তাঁদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এঁদের এক জন যখন বান্ধবীকে পাশে নিয়ে ফেডেরারের টেনিস দেখছেন, অন্য জন তখন পরিবারের সঙ্গে সানন্দে পালন করছেন নিজের জন্মদিন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ জুলাই ২০১৫ ১৩:৫৪
Share:

হারারেতে সেঞ্চুরি রায়ুডুর। ছবি: এএফপি।

জিম্বাবোয়ে সফরে তাঁদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এঁদের এক জন যখন বান্ধবীকে পাশে নিয়ে ফেডেরারের টেনিস দেখছেন, অন্য জন তখন পরিবারের সঙ্গে সানন্দে পালন করছেন নিজের জন্মদিন। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে কোনওমতে জিতে ম্যাচের সেরা রায়ুডুর মুখে কিন্তু বারবারই উঠে এল বিরাট কোহলি এবং মহেন্দ্র সিংহ ধোনি— এই দু’জনের নাম।

Advertisement

হারারেতে কেরিয়ারের সেরা ইনিংস খেলে অন্ধ্রপ্রদেশের ডানহাতির প্রতিক্রিয়া, “চাপের মুখে ইনিংস খেলার কৌশল আমার ধোনির কাছ থেকে শেখা। ভারতীয় দলে নিয়মিত না হলেও খুব কাছ থেকে দেখেছি চাপের মুহূর্তে কীভাবে ধোনি ব্যাট করে নিজের দিকে ম্যাচ ঘুরিয়ে দেয়।” ইনিংসের জন্য আইপিএলকেও সমান কৃতিত্ব দিচ্ছেন রায়ুডু। “মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এই রকম পরিস্থিতিতেই খেলতে অভ্যস্ত আমি”— দাবি তাঁর।

শুক্রবারের ইনিংসকে জীবনের সেরা না বললেও অন্যতম সেরা বলতে পিছপা হচ্ছেন না রায়ুডু। তাঁর মতে, “হারারেতে প্রথম দিকে বল এত মুভ করছিল, যে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলছি, না ইংল্যান্ড-অস্ট্রেলিায়ার বিরুদ্ধে, বুঝতে পারছিলাম না। এর আগেও সমান উপযোগী ইনিংস খেলেছি। তবে আমার সেরা ইনিংস এখনও বাকি আছে।” কালকের ইনিংসের জন্য স্টুয়ার্ট বিনিরও অকুণ্ঠ প্রশংসা করেছেন তিনি। বিনি কাল ৭৬ রান করেন। দু’টি উইকেটও নেন তিনি।

Advertisement

দীর্ঘ দিন দলের সঙ্গে থাকলেও নিয়মিত নন অম্বাতি। নিয়মিত না হয়েও এমন পারফরম্যান্স করেন কী করে? এ বিষয়ে বিরাট কোহলি তাঁকে যথেষ্ট সাহায্য করেছেন বলে দাবি অম্বাতির। তাঁর দাবি, “মাঠের বাইরে থাকার সময়ে মানসিক ভাবে কী করে খেলার মধ্যে থাকতে হয় সেটা বিরাটের থেকেই শেখা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন