Shikhar Dhawan

ভুল বোঝাবুঝিতে রান আউট, কোহালির উপর বিরক্তি প্রকাশ ধবনের

উইকেটের মাঝে বরাবরই সাবলীল শিখর। রান নেওয়ার ক্ষেত্রে বিপদে খুব কমই পড়তে দেখা যায় তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:০০
Share:

রান আউট হওয়ার আগে যথেষ্ট ছন্দে দেখাচ্ছিল শিখর ধবন। ছবি: এএফপি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে ভারত। ভারতের হয়ে ১১২ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহালি। কিন্তু এই অসাধারণ সাফল্যেও যেন ছোট্ট কালো দাগ রেখে গেল বিরাট এবং শিখর ধবনের মধ্যে মনকষাকষি।

Advertisement

কিন্তু হঠাৎ কী কারণে বিরাটের উপর অসন্তুষ্ট হলেন ভারতীয় দলের ‘গব্বর’?

ভারতর ইনিংসের ১৩তম ওভারের ঘটনা। ওভারের দ্বিতীয় বল ধবনের প্যাডে লাগলে এলবিডব্লিউ-এর আবেদন করেন মরিস। ধবনের রান নেওয়ার ইচ্ছা না থাকলেও অনেকটা এগিয়ে আসেন বিরাট। বিরাটকে আসতে দেখে দৌড় শুরু করেন ধবন। কিন্তু তত ক্ষণে পেরিয়ে গিয়েছে কয়েক সেকেন্ড।

Advertisement

আরও পড়ুন: সেঞ্চুরি করে সৌরভের রেকর্ড স্পর্শ করলেন বিরাট

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাপুটে জয়, বিরাট বন্দনায় প্রাক্তনীরা

এমনিতে উইকেটের মাঝে বরাবরই সাবলীল শিখর। রান নেওয়ার ক্ষেত্রে বিপদে খুব কমই পড়তে দেখা যায় তাঁকে। কিন্তু, উইকেটের মাঝে রানিং ভাল হলেও এক্ষেত্রে নিজের উইকেট বাঁচাতে পারেননি ‘গব্বর’। মার্করামের সরাসরি থ্রোয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। এই নিয়ে ওডিআই কেরিয়ারে দ্বিতীয় বার রান আউট হলেন ধবন।

আউট হওয়ার পর নিজের বিরক্তি প্রকাশ করেন শিখর। ক্রিজ ছাড়ার আগে শিখরের শরীরী ভাষা থেকেই স্পষ্ট হয়ে যায় কোহালির রান নেওয়ার সিদ্ধান্তে উইকেট খুইয়ে এক দমই খুশি নন তিনি। ড্রেসিংরুমে পৌঁছেও যে তাঁর রাগ কমেনি, তা ধরা পড়ে টিভি ফুটেজে।

তবে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি দলের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন