ছোট্ট ভুলে টিমকে জেতানোর সুযোগ ফস্কালেন অনির্বাণ

মাত্র তিন ফুটের ব্যবধান। তাতেই প্রেসিডেন্টস কাপে টিমকে ট্রফি পর্যন্ত পৌঁছে দেওয়ার সুযোগটা ফস্কে গেল অনির্বাণ লাহিড়ীর। ভারতের তারকা গল্ফার যা নিয়ে দিনের শেষেও আফসোস করছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

ইনচিওন শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৫ ০৪:২০
Share:

মাত্র তিন ফুটের ব্যবধান। তাতেই প্রেসিডেন্টস কাপে টিমকে ট্রফি পর্যন্ত পৌঁছে দেওয়ার সুযোগটা ফস্কে গেল অনির্বাণ লাহিড়ীর। ভারতের তারকা গল্ফার যা নিয়ে দিনের শেষেও আফসোস করছিলেন। বারবারই বলছিলেন, ‘‘পারলে পুরো রাউন্ডের ওই শেষ দশটা সেকেন্ড রিওয়াইন্ড করে বদলে ফেলতাম। কিন্তু কী আর করা যাবে, যা হওয়ার ছিল না, সেটা হল না।’’ একে নিজের প্রথম প্রেসিডেন্টস কাপ খেলতে নেমে টিমকে একটাও জয় দিতে না পারার হতাশা। সঙ্গে এ দিন সিঙ্গলসের লড়াইয়ে শেষ হোল-এ ওই তিন ফুটের পাট ফস্কে পয়েন্ট খোয়ানোর যন্ত্রণা যোগ হল অনির্বাণের। দিনের শেষে অনির্বাণের ওই ফস্কে যাওয়া পাট আর কোরিয়ার সাঙ্গমুন বাইয়ের একটা শট গোলমাল হওয়াতেই যুক্তরাষ্ট্রের কাছে আন্তর্জাতিক টিম হারল এক পয়েন্টের ব্যবধানে। চূড়ান্ত স্কোর যুক্তরাষ্ট্র ১৫.৫, আন্তর্জাতিক টিম ১৪.৫।

Advertisement

অনির্বাণ অবশ্য নিজের এ দিনের পারফরম্যান্স নিয়ে বলেছেন, ‘‘যথেষ্ট ভাল খেলেছি। বিশেষ করে ওই শেষ পাটটাও মোটেই খারাপ হয়নি। কিন্তু কেন জানি না, বলটা গর্তে পড়ল না।’’ আন্তর্জাতিক টিমের ক্যাপ্টেন নিক প্রাইসও বলেন, ‘‘অনির্বাণ হয়তো জীবনে আর কোনও পাট করতে গিয়ে এতটা স্নায়ুরচাপে ভুগবে না। কিন্তু তা সত্ত্বেও ও দারুণ মেপে মেরেছিল। কপাল খারাপ বলটা গর্তে ঢুকল না। অনির্বাণকে বলছিলাম যে, সম্ভবত একশো বারের মধ্যে ওই পাট পঁচানব্বই বারই গর্তে পড়বে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন