Sports News

ম্যাচে টিকে থাকতে চাই ১০০ রানের পার্টনারশিপ: রাহুল

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ভারতের ব্যাটে কিছু রান এনে দিলেন অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা। কিন্তু এতে উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই। বরং এই পার্টনারশিপ ধরে রেখে চতুর্থদিন কম করে আরও ১০০ রান দরকার ভারতীয় দলের।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৭ ২১:২৯
Share:

হাফ সেঞ্চুরির করার পর লোকেশ রাহুল। ছবি: রয়টার্স।

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন ভারতের ব্যাটে কিছু রান এনে দিলেন অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা। কিন্তু এতে উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই। বরং এই পার্টনারশিপ ধরে রেখে চতুর্থদিন কম করে আরও ১০০ রান দরকার ভারতীয় দলের। তবেই অস্ট্রেলিয়াকে চাপে ফেলে জয়ের কথা ভাবতে পারবে বিরাট কোহালি অ্যান্ড ব্রিগেড। এমনটাই মনে করছেন ওপেনার লোকেশ রাহুল। তাঁর ব্যাটে প্রথম ইনিংসে ৯০ রান আসার পর দ্বিতীয় ইনিংসেও এসেছে হাফ সেঞ্চুরি। পূজারার সঙ্গে ভিত তৈরি করে দিয়েছিলেন তিনিই। সেই লোকেশ রাহুল মনে করছেন, যদি এই জুটি ১০০ রানের পার্টনারশিপ খেলে দিতে পারে তা হলে তার মূল্য হবে সোনার মতো। এই মুহূর্তে ৭৯ রানে পূজারা ও ৪০ রানে রাহানে অপরাজিত রয়েছে। চতুর্থদিন এই জুটির দিকেই তাকিয়ে থাকবে একশোকোটির ভারত। লোকেশ বলেন, ‘‘আমাদের লক্ষ্য খুব পরিষ্কার, পা ব্যবহার করে স্ট্রাইক রোটেট করা। এটাই একমাত্র রাস্তা চাপটা ফিরিয়ে দেওয়ার। কারণ ফিল্ডাররা সব বাউন্ডারিতে চলে গিয়েছিল। আশা করছি রাহানে আর পূজারা এই ব্যাটিং চালিয়ে যাবে। আর ১০০ রান যোগ করতে পারলে সেটা সোনা পাওয়ার মতো হবে।’’

Advertisement

আরও খবর: ভারতকে লড়াইয়ে টিকিয়ে রাখলেন রাহানে-পূজারা

ব্যাট করছেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে।

Advertisement

যদিও নিজের ব্যাটিং নিয়ে হতাশ লোকেশ রাহুল। দলের প্রয়োজনের সময় আউট হয়ে যাওয়াটা নিজেই মানতে পারছেন না। বলেন, ‘‘এটা খুব হতাশাজনক, ভাল শুরু করেই শেষটা ভাল করতে না পারা। বিশেষ করে সেই সময় যখন আমার ক্রিজে টিকে থাকা প্রয়োজন। আশা করছি আরও ভাল করতে পারব। প্রথম ইনিংসের খেলে দ্বিতীয় ইনিংসে একটু হলেও ব্যাট করাটা সুবিধের ছিল। যখন পিচ কিছুটা ভিজে থাকবে। আর সেই কারণেই বাউন্সও বেশি থাকবে। এখানে অনেক ক্রিকেট খেলেছি। এটা আমার হোম গ্রাউন্ড। আর আমি জানি তৃতীয় দিন ব্যাট করার জন্য সব থেকে বেশি উপযুক্ত।’’ তাঁর মতে চতুর্থ দিনে কেউ ধসে যায় আবার কেউ জেগে ওঠে। দল সত্যিই খুশি, একটা ভাল শুরু হয়েছে, সঙ্গে বড় পার্টনারশিপও এসেছে। আর এই পার্টনারশিপ যত বড় হবে ততই ভাল ভারতের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন