Cricket

দিল্লির হয়ে আইপিএলে অভিষেক ঘটছে প্রাক্তন এই নাইটের

ওকসের পরিবর্তের নাম আজ জানাল দিল্লি ক্যাপিটালস। দিল্লির জার্সি পরে এ বার খেলার সুযোগ পাওয়ায় উত্তেজিত  প্রোটিয়া পেসার নর্তিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২০ ১৯:৪৪
Share:

নাইটদের হয়ে একটি ম্যাচেও নামতে পারেননি নর্তিয়ে। —ফাইল চিত্র।

গত বার কলকাতা নাইট রাইডার্স তাঁকে দলে নিয়েছিল। কিন্তু কাঁধের চোট তাঁকে আইপিএল থেকে ছিটকে দেয়। ফলে দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিচ নর্তিয়ের মেগা টুর্নামেন্টে আর অভিষেক ঘটেনি। এ বার তাঁর সামনে আবার আইপিএলের দরজা খুলে গেল। দিল্লি ক্যাপিটালস মঙ্গলবার জানিয়ে দিল ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ক্রিস ওকসের জায়গায় নেওয়া হচ্ছে নর্তিয়েকে।

Advertisement

গতবছর দেড় কোটি টাকা দিয়ে দিল্লি নিয়েছিল ওকসকে। চলতি বছরের গোড়ার দিকে ইংল্যান্ডের তারকা জানিয়ে দেন, আইপিএলে নামবেন না। ওকসের পরিবর্তের নাম আজ জানাল দিল্লি ক্যাপিটালস। দিল্লির জার্সি পরে এ বার খেলার সুযোগ পাওয়ায় উত্তেজিত প্রোটিয়া পেসার নর্তিয়ে।

তিনি বলেছেন, ‘‘দিল্লি ক্যাপিটালসে যোগ দিয়ে আমি খুব খুশি। গত বছর দিল্লি ক্যাপিটালসকে নিয়ে খুব চর্চা হয়েছিল। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে তৈরি দিল্লি ক্যাপিটালস। কোচিং স্টাফও দারুণ। আশা করি আমি অনেক কিছু শিখতে পারব।’’

Advertisement

আরও পড়ুন: চতুর্থ ক্রিকেটার হিসেবে খেলরত্ন পাচ্ছেন রোহিত, সঙ্গে আরও তিন ক্রীড়াবিদ

ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ দিয়েই অভিষেক ঘটেছিল নর্তিয়ের। এখনও পর্যন্ত ছ’টি টেস্ট ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার এই পেসার, নিয়েছেন ১৯টি উইকেট। সাতটা ওয়ানডে ম্যাচ থেকে ১৪টি উইকেট এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচ থেকে ২টি উইকেট নেন তিনি।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের বিচারে সেরা নবাগত প্রতিভার স্বীকৃতিও পেয়েছেন নর্তিয়ে। দিল্লি ক্যাপিটালসে তাঁর সঙ্গী হবেন জাতীয় দলের পেসার কাগিসো রাবাডা। মরুশহরে আয়োজিত মেগা টুর্নামেন্টে দিল্লি ক্যাপিটালসের পাশাপাশি নর্তিয়ের দিকেও নজর থাকবে দিল্লির সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন