বিতর্ক শেষ করে কোপায় আর্জেন্তিনা

লাতিন আমেরিকার সংবাদমাধ্যমের অনুযায়ী শতবর্ষের কোপা আমেরিকা থেকে নাকি নাম তুলি নিতে চেয়েছিল আর্জেন্তিনা। কারণ হিসেবে বেরিয়ে আসছে আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের মধ্যে চলা ঝামেলাই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জুন ২০১৬ ০৩:৪৪
Share:

কোপা শুরুর আগে বিতর্কে আর্জেন্তিনা।

Advertisement

লাতিন আমেরিকার সংবাদমাধ্যমের অনুযায়ী শতবর্ষের কোপা আমেরিকা থেকে নাকি নাম তুলি নিতে চেয়েছিল আর্জেন্তিনা। কারণ হিসেবে বেরিয়ে আসছে আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের মধ্যে চলা ঝামেলাই। আর্জেন্তিনার এক বিচারক মারিনা সার্ভিনি দে কিউব্রিয়া আদেশ দিয়েছিলন আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনে একজন আইনজীবী আর হিসাবরক্ষক রাখা হোক। যাদের কাজ হবে দেখা কোথায় সমস্ত টাকা খরচ হচ্ছে। যার জন্য ৩০ জুন আর্জেন্তিনা ফুটবল প্রেসিডেন্টের নির্বাচন হওয়ার প্রস্তাবও খারিজ করে দেওয়া হয়। প্রতিবাদে বোর্ডের অধিকাংশ কর্তা তখন জানিয়ে দেয় তারা আর্জেন্তিনাকে কোপায় খেলতে দেওয়ার বিরুদ্ধে। মেসিদের যুক্তরাষ্ট্র থেকে ফিরিয়ে আনা হবে।

জল্পনা তুঙ্গে ছিল আর্জেন্তিনা হয়তো খেলবে না। কোপা সংগঠকরাও চিন্তায় ছিলেন মেসির মতো তারকা তা হলে আর নেই। কিন্তু আর্জেন্তিনা ফুটবল প্রেসিডেন্ট লুইস সেগুরা সবাইকে আশ্বস্ত করে বলেন, ‘‘না না আর্জেন্তিনা কোপা থেকে ফিরছে না। আর আমিও ইস্তফা দিচ্ছি না।’’ শুধু কোপা নিয়েই নয়। লাতিন আমেরিকার সবথেকে বড় ক্লাব টুর্নামেন্ট কোপা লিবেরতাদোরেসেও নাকি বোকা জুনিয়র্স খেলবে না। সেটার প্রসঙ্গেও সেগুরা যোগ করেন, ‘‘বোকাও খেলবে। এটুকু বলতে পারি ফুটবল থামছে না।’’ আর্জেন্তিনা কোচ জেরার্দো মার্টিনো আবার বলছেন, ‘‘কে কী বলছে তা নিয়ে আমি বেশি মাথা ঘামাচ্ছি না।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন