Angelo Mathews

ম্যাথুজকে আটকান উচিত ছিল শ্রীলঙ্কা বোর্ডের: রণতুঙ্গা

রঞ্জন মুদুগুলে পর শ্রীলঙ্কা ক্রিকেটের শ্রেষ্ঠ অধিনায়ক হিসেবে অ্যাঞ্জেল ম্যাথুজকেই চিহ্নিত করেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৭ ১৯:২৫
Share:

অর্জুনা রণতুঙ্গা। ছবি: সংগৃহীত।

কিছু দিন আগেই জিম্বাবয়ের বিরুদ্ধে সিরিজ হেরে, তিন ফর্মাটের ক্রিকেটে শ্রীলঙ্কার অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন অ্যাঞ্জেল ম্যাথুজ। ম্যাথুজের পরিবর্তে শ্রীলঙ্কার টেস্ট দলের দায়িত্ব তুলে দেওয়া হয় দীনেশ চান্ডিমলের উপর, অন্য দিকে ওডিআই টিমের দায়িত্ব পান উপুল থরঙ্গা। কিন্তু অধিনায়কের পরিবর্তন হলেও পরিবর্তন আসেনি শ্রীলঙ্কার পারফরম্যান্সের। আর এরই প্রতিবাদে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে এক হাত নিলেন কিংবদন্তি শ্রীলঙ্কান ক্রিকেটার অর্জুনা রণতুঙ্গা।

Advertisement

রবিবার এক সাক্ষাতকারে রণতুঙ্গা বলেন, “ম্যাথুজ যখন অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেয় তখন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের উচিত ছিল ওকে বোঝান। সিদ্ধান্তকে পুর্ণবিবেচনা করার জন্য অনুরোধ করা উচিত ছিল। আমি হলে ওকে বলতাম অধিনায়কত্ব ছাড়ার এটা সঠিক সময় নয়।”

আরও পড়ুন: সিরিজ বাঁচাতে নতুন অধিনায়কের নেতৃত্বে নামল শ্রীলঙ্কা

Advertisement

আরও পড়ুন: নকআউট ম্যাকগ্রেগর, সুপারফাইট জিতে রিং-কে বিদায় জানালেন মেওয়েদার

তিনি আরও বলেন, “গত বছর যখন ম্যাথুজের নেতৃত্বে শ্রীলঙ্কা, এক নম্বর দল অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে তখন বহু মানুষ সেই কৃতিত্বের ভাগ নেন। কিন্তু দুর্ভাগ্যবশত যখন ও জিম্বাবয়ের বিরুদ্ধে হেরে গেল, তখন ওকেই দোষী করা হল।”

এ দিন রঞ্জন মুদুগুলে পর শ্রীলঙ্কা ক্রিকেটের শ্রেষ্ঠ অধিনায়ক হিসেবে অ্যাঞ্জেল ম্যাথুজকেই চিহ্নিত করেন শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রণতুঙ্গা। তিনি বলেন, “মুদুগুলের পর আমার দেখা শ্রীলঙ্কার সেরা অধিনায়ক ম্যাথুজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন