Neeraj Chopra

Neeraj Chopra: অলিম্পিক্সে সোনাজয়ী নীরজের বড় সম্মান, তাঁর নামে ভারতীয় সেনার স্টেডিয়ামের নামকরণ

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতে গোটা দেশকে গর্বিত করেছেন নীরজ চোপড়া। এ বার তাঁকে সম্মান জানাতে চলেছে ভারতীয় সেনাবাহিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৮:২৯
Share:

নীরজের নামে এ বার স্টেডিয়াম। ছবি রয়টার্স

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতে গোটা দেশকে গর্বিত করেছেন নীরজ চোপড়া। এ বার তাঁকে সম্মান জানাতে চলেছে ভারতীয় সেনাবাহিনি। নীরজের নামে একটি স্টেডিয়ামের নামকরণ করা হতে চলেছে।

Advertisement

জানা গিয়েছে, পুণে-তে সাদার্ন কমান্ডের আর্মি স্পোর্টস ইন্সটিটিউটের নামকরণ করা হবে নীরজের নামে। আগামী ২৩ অগস্ট, সোমবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসবেন। সেনাবাহিনির প্রধান এমএম নরাবণে এবং সাদার্ন আর্মি কমান্ডারের লেফটেন্যান্ট জেনারেল জেএস নৈনেরও হাজির থাকার কথা। নীরজ নিজেও হাজির থাকবেন।

এই স্টেডিয়ামই হবে নীরজের নামে। ছবি টুইটার

স্টেডিয়ামের নাম বদলে ‘নীরজ চোপড়া আর্মি স্পোর্টস স্টেডিয়াম’ রাখা হবে। সেনাবাহিনির তরফে এক আধিকারিক জানিয়েছেন, আন্তর্জাতিক মানের এই স্টেডিয়ামে প্রতিদিন বিভিন্ন ক্রীড়াবিদ অনুশীলন করেন। স্টেডিয়ামের পরিকাঠামোরও সম্প্রতি উন্নতি করা হয়েছে। এই স্টেডিয়ামে ৪০০ মিটারের সিন্থেটিক ট্র্যাকের পাশাপাশি দর্শকদের খেলা দেখার জন্য গ্যালারিও রয়েছে।

Advertisement

নীরজ নিজে ভারতীয় সেনাবাহিনিতে কর্মরত। ক্রীড়াজীবনের শুরুর দিকে এই স্টেডিয়ামে তিনি অনুশীলনও করেছেন। তাই সোনা জেতার পর তাঁর নামে স্টেডিয়ামের নামকরণ করে নীরজকে উপহার দিতে চাইছে সেনাবাহিনি। অনুষ্ঠানে সেখানকার ক্রীড়াবিদদের সঙ্গে কথা বলে তাঁদের উদ্বুব্ধ করবেন নীরজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন