আর্সেনের ভাগ্য কর্তাদের হাতে

এফএ কাপ ফাইনালের আগেই ওয়েঙ্গার বলেছিলেন, জুনের প্রথম সপ্তাহে তিনি সিদ্ধান্ত নেবেন আর্সেনাল ম্যানেজার থাকবেন কি না। এফএ কাপ ফাইনাল জিতে ওয়েঙ্গারও তোপ দাগলেন ক্লাবের ম্যানেজমেন্টের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ মে ২০১৭ ০৫:০৫
Share:

নজির: সাত বার এফএ কাপ জিতে উচ্ছ্বাস ওয়েঙ্গারের। রয়টার্স

আর্সেনালকে রেকর্ড ১৩ নম্বর এফএ কাপ জিতিয়ে কি আগামী মরসুমেও আর্সেনালে থাকবেন আর্সেন ওয়েঙ্গার? চেলসির স্ট্রাইকার দিয়েগো কোস্তাও কি এ বার চিনের পথে ঝুঁকবেন?

Advertisement

ফুটবলবিশ্বে এ সমস্ত কোটি টাকার প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। আর্সেনালে বিতর্কের কারণ যদি ওয়েঙ্গার হন। তা হলে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসিতে অস্বস্তির কারণ দিয়েগো কোস্তার ভবিষ্যৎ।

এফএ কাপ ফাইনালের আগেই ওয়েঙ্গার বলেছিলেন, জুনের প্রথম সপ্তাহে তিনি সিদ্ধান্ত নেবেন আর্সেনাল ম্যানেজার থাকবেন কি না। এফএ কাপ ফাইনাল জিতে ওয়েঙ্গারও তোপ দাগলেন ক্লাবের ম্যানেজমেন্টের বিরুদ্ধে। ‘‘জনপ্রিয় বলে থাকতে চাই না ক্লাবে। আমি কি সঠিক ব্যক্তি ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে? সেটা ক্লাব ঠিক করবে। আমি শুধু বলতে চাই আর্সেনালকে ভালবাসি,’’ বলছেন ফরাসি ম্যানেজার। ব্রিটিশ প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, আগামী মরসুমেও আর্সেনালে থাকবেন ওয়েঙ্গার।

Advertisement

এফএ কাপ হারের পর আবার কোস্তাও নিজের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন। জানিয়ে দিলেন, আন্তোনিও কন্তে যদি নতুন স্ট্রাইকার সই করায় তিনি থাকবেন না ক্লাবে। ‘‘আমি চেলসিতে থাকতে চাই। আমার দু’বছরের চুক্তি আছে ক্লাবের সঙ্গে। কিন্তু কন্তে যদি নতুন কোনও স্ট্রাইকার সই করান তা হলে আমাকেও ভাবতে হবে,’’ বলছেন কোস্তা। শোনা যাচ্ছে, কয়েক দিনের মধ্যেই রোমেলু লুকাকুর জন্য বড় প্রস্তাব দিতে চলেছে চেলসি। লুকাকু আসলে কি কোস্তা থাকবেন এখন সেটাই প্রশ্ন।

আরও পড়ুন: ট্রফি দিয়েই বিদায় নিলেন এনরিকে

এতদিন জল্পনা তুঙ্গে ছিল চেলসি ছাড়লে চিনের ক্লাবে সই করবেন স্প্যানিশ স্ট্রাইকার। কিন্তু কোস্তা জানিয়ে দিলেন তিনি একমাত্র আতলেতিকো দে মাদ্রিদের জন্যই চেলসি ছাড়বেন। ‘‘চেলসি জানে আমি স্পেনে যেতে চাই। যদি সেটা না হয় তা হলে আমি চেলসিতেই থাকব,’’ বলছেন কোস্তা। এফএ কাপ হারের পর আবার এতটাই ক্ষুব্ধ কন্তে যে আগামী মরসুমে এই দল থেকে অনেককেই ছাঁটতে চলেছেন তিনি।

চেলসির প্রিমিয়ার লিগজয়ী ম্যানেজার কন্তে বলছেন, ‘‘এই মরসুমটা খুব ভাল কেটেছে। প্রতিটা ফুটবলার তাদের সেরাটা দিয়েছে। কিন্তু তাতেও আগামী মরসুমে আরও নতুন প্রতিভা যোগ করতে হবে দলে। ভেবে দেখতে হবে কোন পজিশনে আরও উন্নতি করা যায়,’’ বলছেন কন্তে। সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আমরা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের মতো খেলিনি। আর্সেনাল যোগ্য দল হিসেবেই জিতল এফএ কাপ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন