শেষ ষোলোর পথে আর্সেনাল

বৃহস্পতিবার রাতে প্রবল ঠান্ডায় কৃত্রিম ঘাসের মাঠে জার্মান তারকার নেতৃত্বে ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে আর্সেনাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:৩২
Share:

অস্তারসুন্দকে উড়িয়ে দিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোর পথে আর্সেনাল। অ্যাওয়ে ম্যাচে জয়ের নায়ক মেসুত ওজিল।

Advertisement

বৃহস্পতিবার রাতে প্রবল ঠান্ডায় কৃত্রিম ঘাসের মাঠে জার্মান তারকার নেতৃত্বে ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে আর্সেনাল। ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন মনরিয়াল। ২৪ মিনিটে নিজের গোলেই বল ঢুকিয়ে দেন অস্তারসুন্দের পাপাগিয়ানোপোউলাস। আর ওজিল গোল করেন ৫৮ মিনিটে। তবে ম্যাচ শেষ হওয়ার নয় মিনিট আগে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ অস্তারসুন্দের পিটারসন। ম্যাচের পর আর্সেনাল ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার বলেছেন, ‘‘অস্তারসুন্দ শুরু থেকেই বাড়তি সতর্ক থাকায় এই ম্যাচে মাঠের সঙ্গে মানিয়ে নিতে কোনও সমস্যা হয়নি। প্রথমার্ধে ২-০ এগিয়ে যাওয়ার পরে আমার কাছে সব চেয়ে গুরুত্বপূর্ণ ছিল গোল না খেয়ে ম্যাচটা শেষ করা।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘ফুটবলারদের চোট লাগার আশঙ্কা আমাকে উদ্বিগ্ন করে তুলেছিল। শেষ পর্যন্ত কেউ চোট না পাওয়ায় আমি খুব খুশি।’’ আর অস্তারসুন্দ ম্যানেজার গ্রাহাম পটার বলেছেন, ‘‘এই টুর্নামেন্টে আর্সেনাল অন্যতম ফেভারিট। প্রথম দলের কয়েক জন খেলেনি। কিন্তু ওজিল একাই পার্থক্য গড়ে দিয়েছে।’’

আর্সেনালের মতোই ইউরোপা লিগের শেষ ষোলোয় খেলা অনেকটাই নিশ্চিত এসি মিলানের। অ্যাওয়ে ম্যাচে লুদোগোরেৎসকে ৩-০ হারাল ইতালির দলটিও। তবে বরুসিয়া ডর্টমুন্ডকে ঘরের মাঠে রীতিমতো লড়াই করে জিততে হল আটলান্টার বিরুদ্ধে। ফল ৩-২। স্পোর্টিং লিসবন ৩-১ হারাল আস্তানাকে। মার্সেই ৩-০ জিতল ব্রাগার বিরুদ্ধে। নিস ২-৩ হারল লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে। যদিও স্পার্টাক মস্কো ১-৩ হেরে গেল অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে। রিয়াল সোসিদাদ ২-২ ড্র করল সাল্জবার্গের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন