ইউরোপায় সেরা ম্যাচ খেলল আর্সেনাল

এই জয়ে দারুণ খুশি এমরি বললেন, ‘‘পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলাই এ বার আমাদের একমাত্র লক্ষ্য। জানি না শেষ পর্যন্ত কী হবে। তবে জার্মানিতে খেলে এ ভাবে দাপট নিয়ে জিততে পেরে সত্যিই ভাল লাগছে।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৯ ০৫:৪১
Share:

ছবি: এএফপি।

ইউরোপা লিগে গত বারের রানার্স আর্সেনাল ৩-০ গোলে হারাল আইনট্রাখ‌্ট ফ্র্যাঙ্কফুর্টকে। ম্যাসন গ্রিনউডের করা ম্যাচের একমাত্র গোলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জিতল আস্তানার বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে জিতল রেঞ্জার্সও। ফল সেই ১-০। তারা হারিয়েছে ফেনুর্ডকে। ইউরোপা লিগের প্রথম দিনে শুধু ইংল্যান্ডেরই পাঁচটি ক্লাব খেলল। তবে দিনের সেরা খেলাটা খেলেছে উনাই এমরির কোচিংয়ে অনেকটাই বদলে যাওয়া আর্সেনাল। যাদের দুই গোলদাতা প্রতিশ্রুতিমান জো উইলক এবং বুকায়ো সাকা। অন্য গোলটি অবশ্য অভিজ্ঞ পিয়ের এমরিক আবুমেয়ংয়ের।

Advertisement

এই জয়ে দারুণ খুশি এমরি বললেন, ‘‘পরের বার চ্যাম্পিয়ন্স লিগে খেলাই এ বার আমাদের একমাত্র লক্ষ্য। জানি না শেষ পর্যন্ত কী হবে। তবে জার্মানিতে খেলে এ ভাবে দাপট নিয়ে জিততে পেরে সত্যিই ভাল লাগছে।’’ আর ওল্ড ট্র্যাফোর্ডে কাজ়াখস্তানের ক্লাব আস্তানার বিরুদ্ধে ম্যান ইউকে বাঁচাল গ্রিনউড। যার বয়স মাত্র সতেরো। নজিরও গড়ল এই কিশোর। এর আগে এত কম বয়সে ম্যান ইউয়ের হয়ে কোনও ফুটবলার ইউরোপীয় প্রতিযোগিতায় গোল করতে পারেনি। ‘‘আমাদের ক্লাবে গ্রিনউডের মতো প্রতিভারা সুযোগই পায় না। আজ এই ছেলে সুযোগটা দারুণ ভাবে কাজে লাগাল। আমি ওর ভবিষ্যৎ নিয়ে সত্যিই আশাবাদী,’’ বললেন ম্যান ইউ ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার।

এ দিন ইউরোপা লিগে ইংল্যান্ডের আরও দু’টি ক্লাব খেলেছে। সেল্টিক যেমন ১-১ ড্র করেছে ফ্রান্সের ক্লাব রেনের সঙ্গে। ০-১ হেরে গেল ইংল্যান্ডের অন্য একটি ক্লাব উলভারহ্যামটন ওয়ান্ডারার্স। তাদের হারিয়েছে ব্রাজ। শনিবার শুরু হয়ে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগও। চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দনেস্ককে ৩-০ হারিয়ে আসা ম্যাঞ্চেস্টার সিটি মুখোমুখি হবে ওয়াটফোর্ডের। পাশাপাশি লা লিগায় বার্সেলোনার ম্যাচ শুরু শনিবার ভারতীয় সময় রাত সাড়ে বারোটায়। সামনে গ্রানাডা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন