এফএ কাপের পরে সিদ্ধান্ত ওয়েঙ্গারের

গত কয়েক মাসে ফুটবলবিশ্বে একটাই জল্পন— আগামী মরসুমে কি আর্সেনাল ম্যানেজার থাকবেন আর্সেন ওয়েঙ্গার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মে ২০১৭ ০৩:৪১
Share:

গত কয়েক মাসে ফুটবলবিশ্বে একটাই জল্পন— আগামী মরসুমে কি আর্সেনাল ম্যানেজার থাকবেন আর্সেন ওয়েঙ্গার?

Advertisement

প্রিমিয়ার লিগে ব্যর্থ হওয়ার পরে সমর্থকরাও যেন বিপ্লবে নেমেছে। এমিরেটস গ্যালারিতে হোক বা ক্লাবের সামনে রাস্তায়, ‘ওয়েঙ্গার আউট’ ব্যানার নিয়ে সোচ্চার ক্লাব ভক্তরা। প্রশ্ন হচ্ছে, আদৌ কি মরসুম শেষে ক্লাব ছাড়বেন ওয়েঙ্গার?

রবিবার এভার্টনের বিরুদ্ধে নামার আগে ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা বজায় রাখলেন আর্সেনালের ফরাসি ম্যানেজার। সাংবাদিক সম্মেলনে তাঁকে জিজ্ঞেস করা হয় রবিবারই এমিরেটসে তাঁর আর্সেনাল ম্যানেজার হিসেবে শেষ ম্যাচ কি না? জবাবে ওয়েঙ্গার বলছেন, ‘‘এই মরসুমের মতো শেষ ম্যাচ। বাকি কিছু বলতে পারব না।’’

Advertisement

ঠাট্টার মেজাজে জবাব দিলেও ওয়েঙ্গার জানিয়ে দিলেন ২৭মে চেলসির বিরুদ্ধে এফএ কাপ ফাইনালের পরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন তিনি। ‘‘এফএ কাপ ফাইনালের পর বৈঠকে বসবে আর্সেনাল কর্তারা। সেখানে ম্যানেজার নিয়েও আলোচনা করা হবে,’’ বলছেন ওয়েঙ্গার। সঙ্গে তিনি যোগ করেন, ‘‘অবশ্যই আমিও থাকব সেই বৈঠকে। কিন্তু এখন আমার চিন্তা এফএ কাপ ফাইনাল। সেটা নিয়েই ভাবছি।’’ সমর্থকরা প্রতিবাদ জানালেও জল্পনা তুঙ্গে হয়তো নতুন দু’বছরের চুক্তি সই করবেন ওয়েঙ্গার।

ওয়েঙ্গারের মতোই আর্সেনালের আর এক গুরুত্বপূর্ণ অঙ্গ অ্যালেক্সিস স্যাঞ্চেজ নিয়েও ধোঁয়াশা বজায় রয়েছে। বছরের পর বছর কোনও বড় ট্রফি না জিততে পারায় হতাশ স্যাঞ্চেজ। যিনি নাকি ক্লাবকে বলে দিয়েছেন যদি আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন না করতে পারে আর্সেনাল তা হলে তিনি ক্লাব ছাড়বেন। স্যাঞ্চেজ বলছেন, ‘‘আমাদের জেতার মতো ফুটবলার আছে। তাতেও আমরা খারাপ কয়েকটা পয়েন্ট নষ্ট করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন