Taekwondo

শুরু হওয়ার আগেই প্যারালিম্পিক্সে ইতিহাস ভারতের অরুণার

অনূর্ধ্ব-৪৯ কেজি বিভাগে বিশ্বের চার নম্বরে রয়েছেন অরুণা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৭:৪৭
Share:

অরুণা তনওয়ার। ফাইল ছবি

এই প্রথম বার প্যারালিম্পিক্সে তাইকোন্ডো বিভাগে লড়বে ভারত। অরুণা তনওয়ার ওয়াইল্ড কার্ড পেয়ে আগামী টোকিয়ো প্যারালিম্পিক্সে অংশগ্রহণ করতে চলেছেন। বৃহস্পতিবার এই খবর জানানো হয়েছে।

Advertisement

অনূর্ধ্ব-৪৯ কেজি বিভাগে বিশ্বের চার নম্বরে রয়েছেন অরুণা। তিনি তাইকোন্ডোতে পাঁচ বারের জাতীয় চ্যাম্পিয়ন। এ ছাড়া, গত চার বছরে এশীয় প্যারা তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপ এবং বিশ্ব প্যারা তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপে নিয়মিত ভাবে পদক পেয়েছেন। অতীতে দুরন্ত খেলার জন্যই তাঁকে ওয়াইল্ড কার্ড দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

ভারতীয় তাইকোন্ডো সংস্থার সভাপতি নামদেব শিরগাঁওকর বলেছেন, “প্যারালিম্পিক্সে প্রথম ভারতীয় হিসেবে অংশগ্রহণ করতে চলেছে অরুণা। সমস্ত ক্রীড়াবিদ, বিশেষত যারা মহিলা তাদের কাছে অরুণা উদাহরণ হয়ে থাকবে। আমরা আশা করছি ভবিষ্যতে আরও অনেক মহিলা ক্রীড়াবিদ নিজের শারীরিক বাধা উপেক্ষা করে এই স্থানে উঠে আসবেন। ভারতীয় এবং বিশ্ব তাইকোন্ডো সংস্থার কাছে আমরা কৃতিজ্ঞ। অরুণাকে ইতিমধ্যেই টার্গেট অলিম্পিক্স পোডিয়াম প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন